শায়েস্তাগঞ্জে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসফিকা হোসেন।

সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার।

উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শ্রী গৌর প্রসাদ রায়, বীর মুক্তিযোদ্ধা মোঃ সফিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব (অবঃ) সার্জেন্ট আব্দুল আলী, শায়েস্তাগঞ্জ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ আম্বিয়া খাতুন, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজিজুল হাছান চৌধুরী শাহীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. রমাপদ দে, প্রধান শিক্ষক হারুনুর রশিদ তালুকদার, প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, প্রধান শিক্ষক মোঃ আব্দুল মন্নান, শিক্ষক মোঃ শামীম মিয়া, শিক্ষক মোঃ আনোয়ার হোসেন, উপ-খাদ্য পরিদর্শক মোঃ শামছুল হক, প্রকৌশলী সিরাজুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী এ এম রাবিশুল হক, পৌরসভার প্রধান সহকারী মোঃ আতাউর রহমান প্রমুখ।

সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নারী ও শিশু নির্যাতন প্রতিরোধকল্পে দায়িত্বশীল ভূমিকা পালন করছে। ১৯৯৫ সালে বেইজিং ঘোষণার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ও ডেনমার্ক সরকারের যৌথ উদ্যোগে মহিলা ও শিশু বিষয়য়ক মন্ত্রণালয় ২০০০ সাল থেকে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে। এ প্রকল্পের সহযোগী হিসেবে ১১ টি মন্ত্রণালয় ও বিভাগ তথা আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কাজ করছে।

তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ন্যাশনাল হেল্পলাইন সেন্টার (ন্যাশনাল টোল ফ্রি হেল্পলাইন ১০৯), জয় মোবাইল অ্যাপস ও ন্যাশনাল সেন্টার অন জেন্ডার বেইজড ভায়োলেন্স প্রতিষ্ঠা করা হয়েছে।

মামুন/এইচ

Print Friendly, PDF & Email

Related Posts