সখীপুরে ক্যাম্পস কিডনি এন্ড ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন

আরিফুল ইসলাম, টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুরে স্বল্পমুল্যে চালু হয়েছে কিডনি ডায়ালাইসিস সেবা। শুক্রবার সকালে উপজেলা শহরে কিডনি এ্যায়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস) এর উদ্যোগে এ সেন্টারের উদ্বোধন করা হয়।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আমিন শরীফ সুপন প্রধান অতিথি থেকে সেন্টারের উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে উপজেলা মিলনায়তনে ‘কিডনি বিকল ভয়াবহ ও প্রতিরোধে করণীয়’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। ক্যাম্পস এর সভাপতি ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের অধ্যপক ও কিডনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম এ ছামাদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সখীপুর উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শওকত শিকদার, বাসাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান গাউস, সোসাইটি ফর লিডারশীপ ও স্কেল ডেভেলপমেন্টের পরিচালক শাহজাহান চৌধুরী লিটনসহ  প্রমুখ।
কিডনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম এ ছামাদ বলেন, দেশে অন্যান্য সেবা কেন্দ্রের চেয়ে কিডনি সেবা কেন্দ্রের সংখ্যা খুবই কম। তাই এই চিকিৎসা নগর কেন্দ্রিক ও থানা পর্যায়ে দেশের প্রত্যন্ত এলাকায় কিডনি রোগিদের চিকিৎসা সেবা পৌছে দেয়ার লক্ষ্যেই এই উপজেলা শাখা প্রতিষ্ঠা করা হয়েছে।
তিনি আরও জানান, এই শাখা চালু হওয়ায় এই এলাকাসহ আশে পাশের প্রত্যন্ত গ্রামের মানুষ খুব স্বল্প খরচে এই সেবা গ্রহন করতে পারবে।
Print Friendly, PDF & Email

Related Posts