নতুন শ্রমিক সংগঠন- গার্মেন্টস ওয়ার্কার্স ইউনিয়ন

আহবায়ক মশিউর রহমান খোকন-সাধারণ সম্পাদক সত্যজিৎ বিশ্বাস

 

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি গার্মেন্টসখাতে নিয়োজিত শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবীগুলো নিয়ে কাজ করার লক্ষে আত্মপ্রকাশ করলো নতুন একটি শ্রমিক সংগঠন- গার্মেন্টস ওয়ার্কার্স ইউনিয়ন।

এতে সর্বসম্মতিক্রমে মশিউর রহমান খোকনকে আহবায়ক ও সত্যজিৎ বিশ্বাসকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

কমিটির অন্যান্য সম্মানিত সদস্যরা হলেন- অ্যাডভোকেট ফরিদা ইয়াসমিন, শিশির কমল, আইন উদ্দিন, ইকবাল হোসেন, আবু রায়হান বখশি, একরামুল হক, রেজাউল ইসলাম, রাজু হাওলাদার, সেলিম বখশি ও জামরুল বখশি।

এ উপলক্ষে গত ১৬ ডিসেম্বর বাংলাদেশের ৫০তম বিজয় উৎসবের দিনে গাজীপুর জেলার কাশিমপুর শিল্পাঞ্চলে দিনব্যাপী অনুষ্ঠিত হয় বিশেষ প্রতিনিধি সভা। দেশের বিভিন্ন অঞ্চলের শ্রমিক প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত এই প্রতিনিধি সভায় গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরী ১৬ হাজার টাকা ঘোষণা, অবাধ ট্রেড ইউনিয়ন এবং গার্মেন্টসখাতে নিয়োজিত শ্রমিকদের চিহ্নিত অধিকারগুলো আদায়ের নানা কৌশল নিয়ে আলোচনা করা হয়।

মশিউর রহমান খোকনের সভাপতিত্বে ও সত্যজিৎ বিশ্বাসের সঞ্চালনায় প্রতিনিধি সভায় আলোচনা করেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক অপুদাস গুপ্ত, সদস্য সুশান্ত সিনহা ও জেলা বাসদ (মার্কসবাদী) পাঠচক্র ফোরামের অন্যতম নেতা তরুন কান্তি।

ঢাকা/এসবি

Print Friendly, PDF & Email

Related Posts