ভাগ্যবান স্বামী!

চাঁদপুর প্রতিনিধি: সরকারি গাড়ির অপব্যবহার করা ও ব্যক্তিগত কাজে ব্যবহার না করতে নিষেধাজ্ঞা রয়েছে মন্ত্রণালয়ের। অথচ চাঁদপুরের একটি উপজেলার একজন নারী কর্মকর্তার সরকারি গাড়ি ব্যবহার করছেন তার ভাগ্যবান স্বামী।

ওই উপজেলা থেকে এই ভাগ্যবান স্বামী তাকে চাঁদপুর থেকে আনা নেওয়ার কাজে সরকারি গাড়ি ও চালককে ব্যবহার করছেন প্রতিদিন। অনেকেই বলছেন- এতে হয়তো জ্বালানি তেল বেশি যাচ্ছে সরকারি কোষাগার থেকে, তাতে কি স্বামীর সেবা তো হচ্ছে!

ওই উপজেলার বাসিন্দারা বলছেন, নারী কর্মকর্তার নামে বরাদ্ধকৃত সরকারি গাড়ি করে প্রতিদিন সকালে চাঁদপুর সদরে যান তার স্বামী, বিকেলে আবার ওই গাড়ী করে উপজেলা পরিষদ কোয়াটারে ফিরেন।

নিয়ম রয়েছে সরকারি কাজ ছাড়া উপজেলার বাইরে গাড়ি নিয়ে যেতে হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ও সংশ্লিষ্ট কারণ থাকতে হবে। অথচ এভাবে প্রতিদিন প্রায় দেড়শ কিলোমিটার ব্যক্তিগত যাতায়াত চলছে স্বামী প্রবরের।

একারণে সরকারি গাড়িটিতে জ্বালানী তেলও লাগছে বেশি। অন্যদিকে ব্যক্তিগত কাজে গাড়ি ব্যবহার করায় কিছু লোক বদনাম ছড়াচ্ছেন। তাদের বক্তব্য বিষয়টি তদন্ত করে জেলা প্রশাসনেরই উচিত পদক্ষেপ নেয়া। এতে হয়তোবা বদনামের হাত থেকে রক্ষা পাবেন ওই নারী কর্মকর্তা। কারণ, তিনি একজন ভাল কর্মকর্তা হয়েও শুধু এটুকুর জন্য বদনাম কুড়াচ্ছেন।

এ ব্যাপারে ওই নারী কর্মকর্তা বলছেন, চাঁদপুরে গাড়ি মেরামত কিংবা তেল আনতে ওইদিকে গেলে তাকে নামিয়ে দেয়া হয়। এছাড়া তিনি অফিসের কাজে চাঁদপুর গেলে স্বামীকে সাথে করে নিয়ে যান।

জেডএইচবি/এমইউ

Print Friendly, PDF & Email

Related Posts