মামলায় স্বাক্ষী দেয়ায় বসতঘরে আগুন!

বরিশাল ব্যুরো: বরিশালের কাশিপুরে একটি জালিয়াতি মামলায় স্বাক্ষী দেয়ায় স্বাক্ষীর বসতঘরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটার সময় কাশিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ ছয়মাইল কলসগ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনা ও স্থানীয় সূত্রে জানাগেছে, কাশিপুর ইউনিয়নের কলসগ্রামের বাসিন্দা আবুল কালাম ২০১৪ সালে আবুল কালাম জমি দখলের উদ্দেশ্যে স্থানীয় প্রায় ৪০ জনের নামে একটি সাজানো মামলা দায়ের করে। পরবর্তীতে থানা পুলিশের তদন্তে মামলাটি মিথ্যা প্রমানিত হয়। ওই বছরই কাগজপত্র জালিয়াতির অভিযোগে কলসগ্রামের বাসিন্দা রহিমা বেগম এই আবুল কালামকে আসামি করে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ বছর থানা পুলিশের তদন্ত ও স্বাক্ষীদের বক্তব্য শেষে আসামী আবুল কালাম আদালতে দোষী প্রমানিত হন। পরবর্তীতে এ মামলায় গত ১৪ ডিসেম্বর আদালত আবুল কালামকে ৩ বছরের সাজা প্রদান করেন।

এই রায়ের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার পুলিশ সাজাপ্রাপ্ত আসামী আবুল কালামকে গ্রেফতার করে। আর এ মামলার ২নং স্বাক্ষী ছিলেন কলসগ্রামের বাসিন্দা অটো চালক মোঃ শাহাবুদ্দিন হাওলাদার।

শাহাবুদ্দিন হাওলাদার জানান, আমি আবুল কালামের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার স্বাক্ষী ছিলাম। আর এ মামলায় আবুল কালাম জেলে যাওয়ায় তারই প্রতিশোধ নিতে আবুল কালামের চাচাতো ভাই শহিদুল ইসলাম, আবুল কালামের ছেলে জীবন, আবুল কালামের স্ত্রী হাজেরাসহ অজ্ঞাত ৪-৫ জন রাতের অন্ধকারে আমার বসতঘরে আগুন দিয়ে আমাকে সপরিবারে হত্যার চেষ্টা করেছে। কিন্তু আল্লাহর রহমতে আমরা বেঁচে আছি। আগুনে আমার সব শেষ হয়ে গেছে। হাঁস-মুরগী, গরু, স্বর্নালঙ্কার, আসবাবপত্র, জমির প্রয়োজনীয় কাগজপত্রসহ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আমার প্রায় ৫/৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমার এখন থাকার মতো স্থান নেই। আমি প্রশাসন ও আদালতে এই ঘটনার বিচার চাই।

এ ঘটনায় কাশিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বর মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, হয়তো পূর্ব শত্রুতার জেরেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে। কেননা কিছুদিন আগে একটি মামলায় শাহাবুদ্দিন হাওলাদার স্বাক্ষী ছিলেন। আর সেই মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার হওয়ার মাত্র ৪ দিনের মাথায়ই এই ঘটনা ঘটলো। তিনি এ ঘটনায় প্রকৃত দোষীদের শাস্তি দাবী করেন।

সর্বশেষ এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

কেএম/বি

Print Friendly

Related Posts