আশুলিয়ায় চাকরিহারা শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মোঃ রাসেল হোসেন, সাভার: সাভারের আশুলিয়ায় থ্রী এফ এর সহযোগীতায় চাকরিহারা শতাধিক পোশাক শ্রমিক পরিবারের মাঝে এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ।

বুধবার (৬ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের আশুলিয়ার ইউনিক বাস স্ট্যান্ড সংলগ্ন সালেহা সুপার মার্কেট কার্যালয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এক মাস খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- চাউল ২০ কেজি, আটা ২ কেজি, আলু ২ কেজি, সয়াবিন তেল ৩ লিটার, মসুরির ডাল ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, রসুন ১ কেজি, হুইল পাউডার ১ কেজি, লবন ১ কেজি, চিনি ১ কেজি, হ্যান্ড স্যানিটাইজার ১ টি, মাস্ক ১০ টি ও দুইটি টি সাবান।

করোনাকালীন সময়ে যারা চাকরি হারিয়ে অসহায় জীবন যাপন করছেন তাদের ‘থ্রী এফ’ এর সহযোগীতায় বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের উদ্যোগে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী পাওয়া চাকরিহারা পোশক শ্রমিকরা বলেন, আমরা কয়েক মাস ধরে চাকরি হারিয়ে মানবেতর জীবন যাপন করছি। চাকরি হারিয়ে অনেক কষ্টে কখনও দিন মজুর, কখনও মানুষের বাসায় কাজ করে জীবিকা নির্বাহ করছি। ঠিক এ রকম একটা দুঃসময়ে শ্রমিক সংগঠনের সহযোগীতা পেয়ে খুব উপকৃত হলাম।

এ ব্যাপারে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন বলেন, শুধু আশুলিয়া নয়, সারা বাংলাদেশের সব শিল্পাঞ্চলে এ ধরনের চাকরি হারা শ্রমিকদের খুঁজে খুঁজে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। এ ধরনের সুযোগ পেলে ভবিষ্যতে এর ধারা অব্যাহত থাকবে বলে আমি মনে করি।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ, সাভার উপজেলা সভাপতি শওকত হোসেন, সহ-সভাপতি ডা. নজরুল ইসলাম, শ্রমিক নেতা রাজু, মাহবুবুর রহমান বাচ্চু, মোহসীন, জহীরসহ আরও অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ।

 

Print Friendly

Related Posts