১০ জানুয়ারি কমান্ড্যান্ট মানিক চৌধুরী পাঠাগারের দ্বার উন্মুক্ত হচ্ছে

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে কমান্ড্যান্ট মানিক চৌধুরী পাঠাগার পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল থেকে সন্ধা পর্যন্ত হবিগঞ্জ জেলা শহরের স্টাফ কোয়ার্টার এলাকাস্থ হবিগঞ্জ মুক্তিযুদ্ধ জাদুঘর ও মানিক চৌধুরী পাঠাগার ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

মানিক চৌধুরী পাঠাগার পরিচালনা কমিটির সভাপতি হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক এমপি কেয়া চৌধুরীর পরিচালনায় এ সভা বক্তব্য রাখেন- কমিটির কোষাধ্যক্ষ অনুপ কুমার দেব মনা, সদস্য আনোয়ার হোসেন রনি ও প্রনবকান্তি দেব।

সভায় আলোচনাক্রমে সিদ্ধান্ত হয় আগামী ১০ জানুয়ারি থেকে পাঠকদের জন্য প্রাথমিকভাবে পাঠাগারের দ্বার উন্মুক্ত করে দেয়া হবে। প্রতি সপ্তাহে শুক্রবার, শনিবার, ও মঙ্গলবার বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত এ পাঠাগার খোলা থাকবে।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন এবং তাঁরই স্নেহ, আদর্শ আমৃত্যু হৃদয়ে লালনকারী, ভাষা সংগ্রামী এবং একাত্তরের বীর সেনানী কমান্ড্যান্ট মানিক চৌধুরীর প্রয়ান দিবসকে শ্রদ্ধার্ঘ্যচিত্তে স্মরণ করে এদিনটিকে নতুন প্রজন্মের কাছে পরিচিত করে তোলার প্রয়াসেই এই দিনটিকে নির্বাচন করা। আমাদের দৃঢ় বিশ্বাস যে, এতদঞ্চলের যশস্বী পাঠক, গবেষকদের পদচারণায় চঞ্চল হয়ে উঠবে পাঠাগারটি।

করোনা পরিস্থিতির উন্নতি সাপেক্ষে আড়ম্বরপূর্ণ উদ্ধোধনী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা ও প্রস্তুতি চলছে। আগামী ১৩ ফেব্রুয়ারি এ পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। এছাড়া সিদ্ধান্ত হয় পাঠাগারের সাধারণ সদস্য, আজীবন সদস্য সংগ্রহ করার।

তারা বলেন, ইতোমধ্যে মননশীল পাঠক, গবেষকদের অভিজ্ঞতা, পরামর্শ এবং চাহিদা আমাদের ঋদ্ধ করবে। পাঠক চাহিদা, বইপত্র, অবকাঠামোসহ যেকোনো গঠনমূলক পরামর্শ উদ্ধোধনী আয়োজনকে সমৃদ্ধ করবে বলে আমাদের বিশ্বাস।

মামুন/হবি

Print Friendly

Related Posts