ধামরাইয়ে আওয়ামী লীগের যৌথ সভায় জনসমুদ্র

মোঃ রাসেল হোসেন, ধামরাই:  ঢাকার ধামরাইয়ে ১০ নং সোমভাগ ইউনিয়ন আওয়ামী মনোনীত চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে ব্যাতিক্রমি যৌথ মত বিনিময় সভার আয়োজন করা হয়।এসময়যৌথ সভা জনসভায় পরিনত হয়। তিন জন আওয়ামী প্রার্থীর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে থাকা একজনকে দেওয়া হবে মনোনয়ন। এক্ষেত্রে যার যতো বেশি লোক সংখ্যা তিনি ততো এগিয়ে থাকবেন।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে ধামরাই ২০ আসনের সাংসদ ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদর ডাকে উপজেলার সোমভাগ ইউনিয়নের দেপাশাই মধ্যে পাড়া খেলার মাঠে এ যৌথ জনসভার আয়োজন করা হয়।

এ দিন বিকেলে যৌথসভায় তিন রংয়ের টুপি (ক্যাপ)টী-শার্ট পরিহিত লোকজন জনপ্রিয়তা প্রমানে দলে দলে মাঠে প্রবেশ করতে থাকেন। সবুজ টুপি পরিহিত কর্মীরা বর্তমান চেয়ারম্যান আজহার আলী, হলুদ টুপি পরিহিত কর্মীরা মোহাম্মদ আওলাদ হোসেন, ও লাল টুপি পরিহিত কর্মীরা আব্দুল লতিফের পক্ষে মাঠে সমাবেত হতে থাকেন।

তবে নব্য প্রার্থী আব্দুল লতিফ জনপ্রিয়তা প্রমানে আশুলিয়া ও ধামরাইয়ের অন্যান্য ইউনিয়ন থেকে ও ইট খোলার শ্রমিক ছোট ছোট বাস, ট্রাকে করে লোক ভাড়া করে আনার প্রমান পাওয়া গেছে। এমনকি বিভিন্ন কারখানার লোকজনকেও ভাড়া করে আনা হয়েছে বলে জানা গেছে।

যৌথ সভায় তিন প্রার্থীই একে একে বক্তব্য দিয়ে নিজ নিজ যোগ্যতা প্রমানের চেষ্টা করেন।

বর্তমান চেয়ারম্যান মোঃ আজাহার আলী তার বক্তব্যে বলেন,আমি দুই বারের জনগণের ভোটে নির্বাচীত চেয়ারম্যান। আমি যদি অত্র ইউনিয়ন কাজ করে থাকি তাহলে আমাকে আবারও নৌকা প্রতীক আমাকে দিবেন।দল ও নেতা যদি মনে করেন আমার হাতে ইউনিয়ন নিরাপদ থাকবে তাহলে আবারও আমাকে নৌকার মাঝি করবেন।

তবে জনপ্রিয়তায় এক ধাপ এগিয়ে রয়েছেন বলে দাবি করেন, চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আওলাদ হোসেন।তিনি আরও বলেন, যদি জনপ্রিয়তায় মনোনয়ন হয় তাহলে এবার সোমভাগ ইউনিয়নের নৌকার মাঝি দল থেকে আমাকে বানানো হবে।

যৌথ জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ধামরাই ২০ আসনের সাংসদ ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ বলেন, তিন জনের জনপ্রিয়তা দেখেছি। প্রধানমন্ত্রী যাকে দেবেন তার হয়েই সবাই কাজ করবেন। আমরা তিন প্রার্থীকে একত্রিত করে পাল উড়িয়ে দেবো। তাহলেই নৌকাকে কেউ ঠেকাতে পারবেনা।

তিনি আরও বলেন, বিএনপির কোন প্রার্থী এখানে নেই। তারা দেশে কোন কাজ করে নাই। তারা এখন নালিশ পার্টিতে পরিনত হয়েছে।

এসময় সোমভাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক হোসেনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোতালেব হোসেন।

এসময় অত্র জনসভায় বক্তব্য রাখেন ধামরাই পৌর সভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেয়াসমিন মুক্তা সহ অনান্য নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Related Posts