সাভারে করোনায় ক্ষতিগ্রন্থ ৩০০ মানুষকে আর্থিক সহায়তা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সাভারে করোনায় ক্ষতিগ্রস্থ ৩০০ মানুষকে আর্থিক সহায়তা দিয়েছে ঢাকা আহ্ছানিয়া মিশন। সাভার পৌরসভার মেয়র হাজী মো. আবদুল গনির সার্বিক তত্ত্বাবধানে ২০ জুন এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আর্থিক সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন সাভার পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজী আয়েশা সিদ্দিকী।
এসময় ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সহকারী পরিচালক মোখলেছুর রহমান, পেপসেভ (পুওর, এক্ট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডিড পিউপল) প্রজেক্টের এমআইএস অফিসার ইঞ্জিনিয়ার মঈন উল ইসলাম, এরিয়া ম্যানেজার জাহাঙ্গীর হোসেন, ডাচ বাংলা ব্যাংকের হেড অব এনজিও ইনসিউরেন্স ব্যাংক সঞ্জয় বর্মন প্রমুখ।
ভার্চুয়াল অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের সহকারী পরিচালক মোখলেছুর রহমান বলেন, লকডাউনের কারণে দীর্ঘ সময় ধরে অনেক মানুষই আর্থিক সঙ্গতি হারিয়েছেন। আমাদের পক্ষ থেকে এই আর্থিক সাহায্য অসহায় মানুষদেরকে উপকৃত করবে বলে আমি বিশ্বাস করি।
সাভার পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডা. কাজী আয়েশা সিদ্দিকী বলেন, করোনায় ক্ষতিগ্রস্থদের পাশে সরকারের পাশাপাশি বেসরকারী উদ্যোগকেও আমরা সাধুবাদ জানাই। আমি ঢাকা আহ্ছানিয়া মিশন ও ইউরোপীয় ইউনিয়নকে ধন্যবাদ জানাই এ ধরণের উদ্যোগ গ্রহণ করার জন্য। এ আমি বিশ্বাস করি, এভাবে সকলে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে এলে করোনায় ক্ষতিগ্রস্থরা আবারো ঘুরে দাঁড়াতে পারবেন।
ভার্চুয়াল অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপকারভোগীরা ঢাকা আহ্ছানিয়া মিশন ও ইউরোপীয় ইউনিয়নের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, হতদ্ররিদ্র ও সামাজিক ভাবে পিছিয়ে পড়া মানুষদেরকে ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহযোগীতায় পেপসেভ প্রকল্পের মাধ্যমে গত ৩ বছর ধরে যৌথভাবে নানাবিধ সহায়তা করে আসছে ঢাকা আহ্ছানিয়া মিশন। এরই ধারাবাহিকতায় সাভারের ৩০০ মানুষের মাঝে আর্থিক সহায়তা কার্যক্রম পরিচালনা করা হয়।
Print Friendly

Related Posts