টাঙ্গাইলে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার সকাল ৯ টায় জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের উদ্যাগে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত করে মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক ড. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ।

এ ছাড়া মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পরে সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শণী করা হয়।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথেই বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

এ ছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যাগে দুপুরে পৌর উদ্যানে অসহায় এবং গরীবদের মধ্যে খাদ্য বিতরণ করা হ।

Print Friendly

Related Posts