নুসরাত ও তার সন্তানকে নিয়ে যা বললেন ঋতুপর্ণা

সন্তান জন্মের পর অভিনন্দনে সিক্ত টালিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। তবে নবজাতকের বাবা কে? সেই প্রশ্ন আজও পরিষ্কার নয়। এজন্য কটাক্ষ সহ্য করতে হচ্ছে নুসরাতকে। তবে সন্তানের মাতৃপরিচয়কেই যথেষ্ট মনে করেছেন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আজ ভারতীয় একটি গণমাধ্যমকে এমটাই জানিয়েছেন তিনি।

নুসরাতকে শুভেচ্ছা জানিয়ে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, নুসরাত ও নবজাতকের জন্য আমার শুভেচ্ছা রইলো। দুজনেই সুস্থ থাকুক, ভাল থাকুক। এই আন্তরিক শুভকামনা জানাই।

ঋতুপর্ণা আরও বলেন, ‘মা আর সন্তানের বাঁধন চিরন্তন। মায়ের পরিচয় আর মায়ের নাড়ির টান সন্তানের সবথেকে বড় সম্পদ আর অস্তিত্বের কারণ। মায়ের কোনো বিকল্প হয় না।’

ইতিমধ্যেই মা ও শিশুকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আনন্দ প্রকাশ করেছেন নুসরাতের বন্ধু ও তারকা অভিনেত্রী শ্রাবন্তী, মিমি, তনুশ্রীরা। নুসরাতের এই কেবলমাত্র মাতৃপরিচয়ে সন্তানের জন্ম দেওয়ার প্রসঙ্গে বক্তব্য রেখেছেন লেখক তসলিমা নাসরিন, শিল্পী ইলিনা বণিক, পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী। নেটমাধ্যমেও পক্ষে-বিপক্ষে ঝড় বইছে।

টালিউড অভিনেত্রী নুসরাত জাহান মা হয়েছেন গত ২৬ আগস্ট। এর একদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সন্তান জন্মদানের পর গত রবিবার (২৯ আগস্ট) বাড়ি ফেরার কথা ছিল অভিনেত্রীর। তবে নিজের ইচ্ছায় আরও একদিন হাসপাতালে থেকেছেন স্বাস্থ্যকর্মীদের তত্বাবধানে। অবশেষে সোমবার (৩০ আগস্ট) বাড়ি ফিরেছেন নুসরাত জাহান। প্রেমিক যশ দাশগুপ্ত গাড়ি চালিয়ে তাকে বাড়িতে নিয়ে গেছেন। কলকাতার বিভিন্ন সংবাদমাধ্যম খবরটি নিশ্চিত করেছে।

এর আগে নুসরাতকে হাসপাতালে ভর্তি করানোর জন্য যশই নিয়ে এসেছিলেন। তারপর সন্তান জন্মদান এবং পরবর্তী সময়টাতে নিবিড়ভাবে প্রেমিকার দেখভাল করেছেন অভিনেতা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রোববার দুপুরে নুসরাত ও তার সন্তানের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। বিলিরুবিন, থাইরয়েডসহ বেশ কিছু শারীরিক পরীক্ষার রিপোর্ট আসার পরেই হাসপাতাল থেকে তাদের রিলিজ দিতে চান ডাক্তার। তবে অভিনেত্রীর ইচ্ছায় আরও একদিন তাকে রাখা হয় হাসপাতালে। মূলত সন্তানের দেখভালের যাবতীয় বিষয় স্বাস্থ্যকর্মীদের কাছ থেকে বুঝে নেয়ার জন্যই একদিন অতিরিক্ত থেকেছেন নুসরাত।

শোনা যাচ্ছে, নুসরাত তার পুত্রসন্তানের নাম রেখেছেন ঈশান। তবে ইংরেজিতে নামটি লেখার সময় প্রথম অক্ষর থাকবে ওয়াই। যেটা তার প্রেমিক যশ দাশগুপ্তের নামের প্রথম অক্ষর। অর্থাৎ প্রেমিকের নামের সঙ্গে মিল রেখেই ছেলের নামকরণ করেছেন অভিনেত্রী।

উল্লেখ্য, ২০১৯ সালে নুসরাত বিয়ে করেছিলেন ব্যবসায়ী নিখিল জৈনকে। তবে ২০২০ সালে সেই সংসার থেকে বেরিয়ে আসেন তিনি। এরপর যশের সঙ্গে সম্পর্কে জড়ান। গত প্রায় এক বছর ধরে তারা একসঙ্গে বসবাস করছেন বলে শোনা যায়। যদিও নিজেদের সম্পর্ক নিয়ে খোলাখুলিভাবে এখনো কিছুই বলেননি যশরাত।

Print Friendly

Related Posts