দোহারে এসআইটিসিবির মৎস্য ও সবজি বাগান বিষয়ক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

সোসাইটি ফর ইসলামিক ট্রেনিং সেন্টার বাংলাদেশ (এসআইটিসিবি) এর উদ্যোগে ঢাকা জেলার দোহারে ৭ দিন ব্যাপী ‘মৎস্য ও সবজি বাগান প্রশিক্ষণ কোর্স-২০২১ অনুষ্ঠিত হয়েছে। কোর্সের সমাপনী দিবসে’ প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উপজেলার মুকসুদপুর ইউনিয়নের মৌড়ায় কুয়েত সোসাইটি ফর রিলিফ বাংলাদেশ অফিস (কেএসআর) এর অর্থায়নে নির্মিত ও এসআইটিসিবির তত্বাবধানে পরিচালিত আড়িয়াল বিল ট্রেনিং ইনস্টিটিউটে শনিবার (১১ সেপ্টেম্বর) এ কোর্সের সমাপনী অনুষ্ঠিত হয়।

এই কোর্সে সার্বিক সহযোগিতা প্রদান করে দোহার উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিস। এলাকার ৪০ জন প্রশিক্ষণার্থী এতে অংশগ্রহণ করেন।

দোহারের ইউএনও এফ. এম. ফিরোজ মাহমুদ প্রধান অতিথি এবং উপজেলা কৃষি অফিসার মামুন ইয়াকুব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে এসব সনদ ও কৃষি উপকরণ বিতরণ করেন।

অনুষ্ঠানে কেএসআর, এসআইটিসিবি ও দোহার উপজেলা প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তা ছাড়াও বিভিন্ন মসজিদের ইমামগণ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এতে সভাপত্বি করেন এসআইটিসিবির পরিচালক মাওলানা মো. আব্দুল কুদ্দুস।

এসআইটিসিবির শিক্ষা কর্মসূচির আওতায় প্রতিষ্ঠিত ও পরিচালিত ট্রেনিং ইনস্টিটিউটটি বাংলাদেশ কারিগরী শিক্ষাবোর্ডের অনুমোদনক্রমে (কোড নং- ৫০৯২৮) জীবন ও কর্মমূখী বিভিন্ন প্রশিক্ষণ কোর্স পরিচালনা ও সনদ বিতরণের মাধ্যমে এলাকায় বেশ সাড়া জাগিয়েছে।

Print Friendly

Related Posts