শ্রদ্ধা ও ভালবাসায় ভোলার লালমোহনের জনপ্রিয় ব্যক্তিত্ব নজরুল ইসলাম নসু মিয়াকে শেষ বিদায়

রিপন শান: ভোলা জেলার বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ এবং লালমোহন তজুমদ্দিনের গণমানুষের বিপুল অংশগ্রহণে বুধবার দুপুর ১১ টায় লালমোহন হাইস্কুল মাঠের বিশাল পরিসরে অনুষ্ঠিত হয়েছে- লালমোহন উপজেলা পরিষদের জনপ্রিয় সাবেক চেয়ারম্যান, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, লালমোহন শাহবাজপুর কলেজের কিংবদন্তি অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম নসু মিয়ার নামাজে জানাজা ।

লালমোহনের স্মরণকালের সাম্প্রতিক ইতিহাসের লোকে লোকারণ্য এই শেষবিদায়ের পালায়- সদ্যপ্রয়াত অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম মিয়াকে স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করেন- ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন, গজারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবু তাইয়্যেব এবং মরহুমের অনুজ- সরকারি শাহবাজপুর কলেজের সাবেক অধ্যাপক একেএম বাহারুল ইসলাম কামাল ।

পরিবারের পক্ষ থেকে প্রয়াত পিতার জন্য সমবেত জনতার কাছে দোয়া চেয়েছেন অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম মিয়ার কনিষ্ঠপুত্র, নেক্সাস ৯৩ বন্ধু সঙগঠনের স্হায়ী কমিটির কো-চেয়ারম্যান ব্যাঙকার একেএম হেদায়েতুল ইসলাম ডিউক ।

জানাজায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, হরাইজন গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মীর মোবাশ্বের আলী স্বপন, তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, সাবেক চেয়ারম্যান ও তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট তোফাজ্জল হোসেন, আব্দূল মালেক মিয়া
, অধ্যাপক দিদারুল ইসলাম অরুন, লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কবি শাহাবুদ্দিন রিপন শান, সোনাপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মেহেদী হাসান মিশু, চাঁদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল্লাহ কিরণ, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, ধলীগৌরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টু, চরভুতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখতারুজ্জামান টিটব, কালমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আকতার হোসেন, ভোলা জেলা আইনজীবী সমিতির নেতা এডভোকেট মাহবুবুল হক লিটু,
গজারিয়া গার্লস স্কুল এন্ড কলেজের সভাপতি আনোয়ারুল ইসলাম রিপন ও অধ্যক্ষ এমদাদুল হক সেলিম, নেক্সাস ৯৩ সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ঝন্টু পঞ্চায়েত, সিনিয়র সহ-সভাপতি রসুল মোহাম্মদ রুবেল, সহ-সভাপতি একেএম মামুনুর রশিদ, মোঃ মেহেদী হাসান, যুগ্ম সম্পাদক আশরাফুল জূমলাত উজ্জ্বল, সাংগঠনিক সম্পাদক রায়হান হোসেন জিল্লু ও জহিরুল হক সুমন প্রমুখ।

জানাজায় ইমামতি করেন মরহুমের ঘনিষ্ঠ বন্ধু- গজারিয়া সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহাম্মদ আবু তাইয়্যেব ।

জানাজার পূর্বে অনুষ্ঠিত শ্রদ্ধা নিবেদন পর্বে বক্তারা বলেন- অধ্যক্ষ একেএম নজরুল ইসলাম মিয়ার মতো গণমানুষের জন্য রাতবিরাতে গণনিবেদিত বিরল ব্যক্তিত্ব লালমোহনের রাজনৈতিক ইতিহাসে আর আসবে বলে মনে হয় না । তিনি এমন এক রাজনীতিবিদ ; দুর্নীতিকে তিনি একদম সহ্য করতে পারতেন না । লালমোহনের শিক্ষাক্ষেত্রে তাঁর অবদান অবিস্মরণীয় হয়েই থাকবে ।

জানাজা শেষে, লালমোহনের বরেণ্য সামাজিক ব্যক্তিত্ব মরহুম হাবিবুর রহমান মিয়ার সন্তান, অবিভক্ত লালমোহন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম সিরাজুল ইসলাম খোকন মিয়ার অগ্রজ শিক্ষাবিদ রাজনীতিবিদ একেএম নজরুল ইসলাম নসু মিয়াকে তার নিজ বাড়িতে দাফন করা হয় ।

দ্বীপজেলার বরেণ্য শিক্ষাবিদ ও সমাজসেবক প্রিন্সিপাল একেএম নজরুল ইসলাম মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ১১ টায় তার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর । তিনি ২ পুত্র ৩ কন্যাসন্তানের জনক ।

Print Friendly

Related Posts