আপনার এপ্রিল মাসের রাশিফল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেখে নিন আপনার এপ্রিল  (২০২২) মাসের রাশিফল

মেষ Aries (২১ মার্চ–২০ এপ্রিল)
মাসের প্রথম দিকে শরীর নিয়ে সমস্যা ও তার জন্য খরচ বাড়বে। বাড়ির সকলে মিলে দূরে ভ্রমণ। আগুন থেকে সাবধান থাকুন। ব্যাঙ্ক থেকে ঋণ পাওয়ার আশা রাখতে পারেন। এই মাসে পড়াশোনায় মন বসবে। এই মাসে একটা আঘাতপ্রাপ্তি যোগ দেখা যাচ্ছে। শত্রু ভয় থাকবে। সন্তানের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন না। মাসের মধ্যভাগে ফাটকা জাতীয় কিছুতে অর্থ নষ্ট হতে পারে। ব্যবসায় অশান্তি বাড়তে পারে। পুরনো কোনও অশান্তি মিটে যেতে পারে। কাউকে সাহায্য করতে গিয়ে বিপদ হবে। মাসের মধ্য ভাগে কারও কাছে হেনস্থা হতে হবে। বাড়িতে কিছু অর্থ নষ্ট হতে পারে। ব্যবসায় লাভের সম্ভাবনা আছে। বাড়িতে অতিথি আসতে পারে।
বৃষ Taurus (২১ এপ্রিল–২১ মে)
ব্যবসার দিক দিয়ে মাসটি ভাল যেতে পারে। পাওনা টাকা আদায় না হওয়ার যোগ আছে। পুরনো মামলা নিয়ে অশান্তি হতে পারে। বিবাহিত জীবনে বিবাদ বাড়বে। এ মাসে নতুন কাজ না করাই ভাল হবে। সারা মাস অর্থাভাবে কাটতে পারে। কর্মস্থানে কোনও কারণে বাধা আসবে। দূরে থাকা বন্ধুর সঙ্গে যোগাযোগ হবে। সন্তানদের দিক দিয়ে মাসটি ভাল। ব্যবসায় খুব ভাল খবর পাবেন, চাহিদাও বাড়বে। রাস্তাঘাটে বিপদ থেকে সাবধান থাকুন। গুরুজনের সঙ্গে মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে পুজো নিয়ে আলোচনা। শারীরিক সমস্যার জন্য কর্মস্থানে কাজের ব্যাঘাত। অর্থের সমস্যা মেটাতে ধার করতে হতে পারে। স্বামী-স্ত্রী অশান্তির আশঙ্কা। ভাই-বোনের সম্পর্কে সমস্যা মিটে যাবে। বাড়িতে অশান্তির পরিমাণ বাড়তে পারে। অর্থ ভাগ্য মোটের উপর ভাল যাবে। যাঁরা সম্পদ কেনাবেচা করেন তাঁরা ভাল ফল পেতে পারেন। বন্ধুদের থেকে সাহায্য পাবেন। প্রেমের জীবন খুব ভাল।
মিথুন Gemini (২২ মে–২১ জুন)

এই মাস আর্থিক সুরাহা পেতে পারেন। চঞ্চলতার জন্য ভাল সুযোগ হাতছাড়া হওয়ার আশঙ্কা। বন্ধুর ব্যবহারে কষ্ট পাবেন। কর্ম পরিবর্তন নিয়ে চিন্তা বাড়বে। বিবাহিত জীবনে সন্তানদের নিয়ে বিবাদ বাধতে পারে। উচ্চপদস্থ ব্যক্তির জন্য ভয় পেতে পারেন। প্রেমে মনোমালিন্য বাড়তে পারে। এই মাসে বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাবে। বাড়িতে কোনও শোকের খবর আসতে পারে। প্রিয় ব্যক্তির কাছ থেকে বড় আঘাত পেতে পারেন। অফিসে কোনও শুভ খবর আসতে পরে। হিংস্র পশু থেকে সাবধান। বাবা ও মায়ের জন্য বড় বিপদ থেকে রক্ষা পেতে পারেন। নিজের অধিকার থেকে বঞ্চিত হতে পারেন। ব্যবসায় ক্ষতি হতে পারে। স্ত্রীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। মাসের মধ্য ভাগে লাভের আশায় নতুন কর্মে উদ্যোগ। দাম্পত্য জীবনে তৃতীয় কাউকে নিয়ে অশান্তির আশঙ্কা। ফাটকা প্রাপ্তি হতে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। রাজনীতিকদের সম্মান বাড়তে পারে।

কর্কট Cancer (২২ জুন–২২ জুলাই)

মাসের প্রথম দিকে শারীরিক ভাবে অলসতা আসতে পারে। ব্যবসায় ভাল ফলাফলের আশা করা য়ায়। যোগাযোগ ব্যবস্থা খুব ভাল হবে। শত্রুর জন্য ক্ষোভ বাড়তে পারে। ব্যবসায় কোনও মহিলার জন্য বিপদ থেকে উদ্ধার পাবেন। বাড়িতে কোনও কাজ শুরু হতে পারে। স্ত্রীর ব্যাপারে একটু চাপ বাড়বে। এ মাসে কর্মস্থানে বাধার যোগ আছে। ব্যবসায় কর্মচারীর ব্যবস্থা করতে হবে। অপরের উপকার করে সামাজে সুনাম পেতে পারেন। বন্ধুদের সঙ্গে আনন্দর ব্যবস্থা। কারও দ্বারা অত্যাচারিত হতে পারেন। কর্মস্থানে বদলির সম্ভাবনা। সংসারে ব্যয় বাড়তে পারে। সন্তানের ব্যাপারে বাড়তি খরচ হতে পারে। মাসের শেষের দিকে শরীর নিয়ে চাপ বাড়বে। মাসের শেষের দিকে দরকারি কাজগুলো সেরে ফেলুন। কর্মস্থানে নতুন যোগাযোগ আসতে পারে। শত্রুর জন্য ভয় পেতে পারেন।

সিংহ Leo (২৩ জুলাই–২৩ আগস্ট)
মাসের প্রথম দিকে অফিসে সুনাম বাড়তে পারে। ভুল কাজের জন্য বিপদের আশঙ্কা। আর্থিক চাপ বাড়বে। স্বামী-স্ত্রী একত্রে চেষ্টা সাফল্য আনতে পারে। এ মাসে ব্যবসায় খুব ভাল ফল পাবেন না। তবে কিছু পাওনা আদায় হতে পারে। বিবাহিত জীবন বিঘ্ন আসতে পারে। ব্যবহারে ত্রুটি থাকার জন্য প্রেমে অশান্তি। সামাজিক কোনও কাজের জন্য সম্মান বাড়বে। শিল্পীদের জন্য ভাল সময়। মাসের শেষের দিকে ব্যবসায় সময় ভাল। সংসারে কোনও বিবাদ অনেক দূর যেতে পারে। এই মাস ভাল উদ্দেশ্য পূরণের সময়। অযথা কোনও ঝামেলা থেকে দূরে থাকুন। কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। ছোট সমস্যা নিয়ে বাড়িতে অশান্তি। ভাল কথা বলার জন্য বন্ধুমহলে সুনাম পাবেন। সন্তানের বাজে মনোভাবের জন্য সংসারে অশান্তি। কারও উপকার করে সম্মান পাবেন। বাবার সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা। এই মাসে কিছু দান করতে পেরে আনন্দ পাবেন। উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। নতুন প্রেমের যোগ আছে।
কন্যা Virgo (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর)
মাসের শুরুতে মনে একটা আনন্দ থাকবে। কাজে উন্নতি লক্ষ করতে পারবেন। বন্ধুর জন্য মানসিক চাপ আসবে। ব্যবসায় নতুন কিছু চালু হতে পারে। শরীরের দিকে একটু নজর দিন। আপনার ভাল ব্যবহারের জন্য সুনাম পাবেন। অভিনেতারা ভাল সুযোগ পাবেন। প্রেমের ব্যাপারে ভাল খবর আসতে পারে। নিজের বুদ্ধির জোরে শত্রুর মোকাবিলা করতে পারবেন। স্ত্রীর জন্য খরচ বাড়বে। নিজের ক্ষমতা প্রকাশ করতে পারবেন। বিবাহিত জীবনে সুখের খবর আসছে। নতুন প্রেমে আনন্দ বাড়বে। গঠনমূলক কাজ নিয়ে চিন্তা। বিদেশে গবেষণার সুযোগ পেতে পারেন। এই মাসে কোনও মহিলার প্রতি দুর্বলতার জন্য বিপদে পড়তে পারেন। বাড়িতে কোনও বাজে খবর আসতে পারে। অফিসে সুনাম পেতে পারেন। সম্পত্তি নিয়ে আত্মীয়ের সঙ্গে বিবাদের আশঙ্কা। মাসের শেষ দিকে বাজে ব্যবহারের জন্য বন্ধু মহলে বদনাম। সংসারে অশান্তির জন্য মন খারাপ হবে। মাসের শেষের দিকে একটু সাবধানে চলুন, কর্মস্থানে বিবাদের আশঙ্কা আছে।
তুলা Libra (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর)

মাসের প্রথমে ব্যবসায় ভাল সুযোগ আসতে পারে। আপনার ব্যবহারে কেউ কষ্ট পেতে পারেন। পূরনো বিবাদ ফিরে আসতে পারে। এ মাসে প্রতিবেশীর সঙ্গে বিবাদের আশঙ্কা। আহেতুক অর্থ ব্যয় হতে পারে। অফিসে গোলযোগ বাধতে পারে। ফাটকা ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। বিয়ের ব্যাপারে আলোচনা। প্রেমে হতাশা জুটবে। লেখাপড়ায় সুনাম পাবেন। বাবার সঙ্গে মতের অমিলের জন্য রাগ হবে। সন্তানদের নিয়ে চিন্তা বাড়তে পারে। খুব ভাল আর্থিক সুবিধা পেতে পারেন। বাড়িতে নতুন কোনও কাজের জন্য আনন্দ বাড়তে পারে। অতিরিক্ত রাগের জন্য বিপদের আশঙ্কা। পুলিশি সমস্যায় ভুগতে হতে পারে। এই সময় কারও করুণার পাত্র হতে হবে। মাসের শেষের দিকে বাড়িতে কোনও ভাল খবর আসতে পারে।

বৃশ্চিক Scorpio (২৪ অক্টোবর–২২ নভেম্বর)
এই মাসে বাড়িতে অতিরিক্ত খরচ নিয়ে বিবাদ বাধতে পারে। বন্ধুর জন্য অপরের সঙ্গে অশান্তি। অংশীদারি ব্যবসায় আর্থিক ক্ষতি হতে পারে। মানসিক অবস্থা ভাল থাকবে না। এ মাসে বেকারদের চাকরির সুযোগ আসতে পারে। বাবা-মায়ের সঙ্গে আনন্দে থাকবেন। সব দিকে ভাল যোগাযোগ আসতে পারে। মাসের মধ্য ভাগে সংসারের চিন্তায় মানসিক চাপ বাড়তে পারে। স্বামী-স্ত্রীর অশান্তি বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। ব্যবসায় ঋণ নিতে হতে পারে। পুরনো বন্ধুর সঙ্গে যোগাযোগে আনন্দ। এ মাসে খুব শক্ত ভাবে শত্রুর মোকাবিলা করুন। সম্পত্তি লাভের সুযোগ মিলতে পারে। শরীর খারাপের জন্য কাজের ক্ষতি হবে। মধুর কথায় সুনাম পাবেন। এ মাসে রাজনৈতিক চাপ বাড়তে পারে। ভাল কাজের জন্য সম্মান বাড়তে পারে। সারা শরীরে যন্ত্রণার জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে।
ধনু  Sagittarius (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর)

মাসের শুরুতে খুব ভাল যোগাযোগ আসায় আনন্দ পাবেন। ভোগবিলাসের জন্য খরচ বাড়তে পারে। বাড়িতে বিবাদের আশঙ্কা। রাস্তায় একটু সাবধানে চালাফেরা করা দরকার। মাসের শুরুতে আর্থিক ব্যবস্থা ভাল থাকবে। এ মাসে কোনও ভুলের জন্য মানসিক কষ্ট পাবেন। কাজে অনিহা আসতে পারে। ব্যবসায় মূলধন নিয়ে চাপ থাকবে। বাবা-মায়ের সঙ্গে কোনও কারণে বিবাদের আশঙ্কা। রক্তচাপ বাড়তে পারে। পুরনো ক্ষোভ থেকে বিবাদ বাধতে পারে। শরীরে কোনও রোগ বাড়তে পারে। সামাজিক কোনও কাজের জন্য এ মাসে সম্মান বাড়তে পারে। বিদেশে থাকা বন্ধুর খবর পেয়ে আনন্দ। মাসের শেষের দিকে অতিরিক্ত কাজের চাপের জন্য শরীরে ক্লান্তি ভাব আসবে। সন্তানের কোনও কাজের জন্য হতবুদ্ধি হতে পারেন। কৃষির সঙ্গে যুক্তদের এই সময়টা একটু খারাপ যাবে।

মকর Capricorn (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি)

মাসের প্রথমে ব্যবসায় খুব ভাল ফল পাবেন। চাকরিতে নতুন সুযোগ মিলতে পারে। ঠান্ডা লাগার জন্য শরীরে সমস্যা হতে পারে। বাড়িতে অতিথির জন্য খরচ বাড়তে পারে। প্রেমের ব্যাপারে মানসিক অবসাদ আসতে পারে। সন্তানের জন্য খরচ বৃদ্ধি পাবে। সংসারে অশান্তির জন্য মানসিক কষ্ট। ব্যবসায় নতুন কারও আগমন। মাসের মধ্য ভাগে সাধু সঙ্গে থাকার জন্য আনন্দ পাবেন। ব্যবসায় অশান্তি হতে পারে। এ মাসে ভোগবিলাসের জন্য অনেক খরচ হবে। বাড়িতে বিবাদের আশঙ্কা। আপনার সরলতার জন্য বন্ধুরা সুযোগ নিতে পারেন। নিজের কারণে অনেক খরচ হতে পারে। সন্তানের জন্য আনন্দ বাড়বে। খেলাধূলায় সাফল্য মিলতে পারে। অহেতুক বিবাদের জন্য কাজের ক্ষতি হবে। সংসারে খারাপ ব্যবহারের জন্য বিবাদ হতে পারে।

কুম্ভ Aquarius (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি)
মাসের শুরুতে মনে ভয় থাকতে পারে। ভাল কাজে যোগ দিতে পারবেন। মনে বিভিন্ন আশার উদয় হবে। ব্যবসায় ভাল ফল পাবেন। আর্থিক চাপ বাড়তে পারে। কোনও জটিল চিন্তার জন্য মানসিক চাপ বাড়বে। এ মাসে আপনার দ্বারা কোনও ভাল কাজ হতে পারে। প্রেমের ব্যাপারে বাধা আসতে পারে। পেটের সমস্যায় নাজেহাল হতে হবে। শরীরে জটিল সমস্যা হতে পারে। কোনও মহিলার প্রতি আসক্তি বাড়বে। কর্মস্থানে কারও সঙ্গে বিবাদের আশঙ্কা। বাড়িতে অনেক অতিথি আসতে পারে। সন্তানদের নিয়ে চিন্তা থাকবে। মাসের কোনও একটা সময় ব্যবসায় খুব ভাল ফল পেতে পারেন। কোনও ব্যাপারে কারও সাহায্য নিতে হবে। মানসিক কষ্ট বাড়তে পারে। বাবার সঙ্গে বিবাদের আশঙ্কা। ভাল কোনও কাজে ব্যর্থতা আসতে পারে। অফিসে উন্নতির যোগ আসতে চলছে। বন্ধুর সঙ্গে একটু বুঝে কথা দরকার, বিবাদ বাধতে পারে। কিছু হারিয়ে যেতে পারে।

মীন Pisces (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ)

এই মাসে অতিরিক্ত উদারতার জন্য ক্ষতি হতে পারে। ব্যবসার ব্যাপারে কোনও ভাল লোকের সঙ্গে আলোচনা। ছোটদের পড়াশোনা নিয়ে সমস্যা হতে পারে। ব্যবসায় ভাল লাভ হতে পারে। এ মাসে সদগুরু প্রাপ্তি হতে পারে। আশার অতিরিক্ত কিছু লাভ হতে পারে। কোনও মহিলার প্রতি অনুরাগ বাড়তে পারে। বাড়িতে অতিথি আসতে পারে। মাসের মধ্য ভাগে ব্যবসায় বিবাদের জন্য মন খারাপ হতে পারে। বাড়ির কোনও কাজে প্রচুর অর্থ ব্যয় হবে। শরীর নিয়ে চিন্তা বাড়তে পারে। শত্রুর জন্য ভয় বাড়তে পারে। কারও প্রতি বিরোধী মনোভাব থাকতে পারে। সন্তানের জন্য খরচ বাড়বে। প্রতিবেশীর সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা। ধর্ম সংক্রান্ত বিষয়ে কিছু দান করতে হবে। মাসের মধ্য ভাগে অযথা অপমান জুটতে পারে। ব্যবসায় কর্মচারীর সঙ্গে বিবাদের আশঙ্কা। প্রেমের জন্য ব্যাকুলতা বাড়তে পারে। গঠনমূলক কাজে উন্নতি হবে।
—শ্রী জয়দেব
Print Friendly

Related Posts