জাগ্রত ‘৯৬ ব্যাচ মতলব উত্তরের উদ্যোগে বন্ধুদের মিলনমেলা 

নিজস্ব প্রতিবেদক: জাগ্রত’৯৬ ব্যাচ মতলব উত্তর,  চাঁদপুর এর উদ্যোগে গত শুক্রবার এখলাসপুর বকুল তলায় মতলব-৯৬ ব্যাচের বন্ধুদের জাঁকজমকপূর্ণ এক মিলনমেলা অনুষ্ঠিত হয়।
উক্ত মিলনমেলায় মোঃ ইঞ্জিনিয়ার আনিছুর রহমানের কোরআন তেলোয়াতের মাধ্যমে এবং জনাব মোঃ শফিকুল ইসলাম শিপুর সভাপতিত্বে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয় ।
অনুষ্ঠানে মতলবের ৯৬ ব্যাচের প্রায় শতাধিক সহপাঠী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে জাগ্রত’৯৬ ব্যাচ মতলব উত্তরের সকল বন্ধুদের মধ্যে পরিচয় পর্ব করা হয় এবং সদস্য ফরম বিতরণ ও পূরণ করা হয়।
জাগ্রত’৯৬ এর অন্যতম প্রধান উদ্যোক্তা মোঃ আনিসুর রহমান খান এবং নাসির উদ্দিন এর সদস্য ফরম জমা গ্রহনের মাধ্যমে সংগঠনের সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়।
এ সময় তারা বিভিন্ন খেলাধুলা, হাসি-আনন্দ এবং সাঁতার প্রতিযোগিতা মেতে উঠেন। জুম্মার নামাজ এবং মধ্যাহ্নভোজের পর নৌ ভ্রমণে সংগঠনের অন্যতম উদ্যোক্তা মোঃ রাসেদ সরকার ও মোঃ রাসেল মাহমুদের যৌথ সঞ্চালনায় একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় গঠনতন্ত্র প্রনয়ণ কমিটির পক্ষ থেকে সংগঠনের অন্যতম উদ্যোক্তা মোঃ নাসির উদ্দীন সকলের মতামতের জন্য গঠন্তন্ত্রের একটি পূর্ণাঙ্গ কপি প্রকাশ করেন।
অনুষ্ঠানের লক্ষ্য, উদ্দেশ্য , গঠনতন্ত্র এবং বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন জাগ্রত ‘৯৬ ব্যাচ মতলব উত্তরের অন্যতম সংগঠক মোঃ আনিসুর রহমান খান, মোঃ নাসির উদ্দীন, মোঃ রাশেদ সরকার, মোঃ আলমগীর হোসেন দীপু, ইন্জিনিয়ার মোঃ জামাল হোসেন নাহিদ,  এ্যাডভোকেট ইসমাঈল হোসেন,  মোঃ আল মামুন ও মোঃ নজীবুল্লাহ লিংকন, জালাল উদ্দিন ভূঁইয়া, এসে এম রাসেল বাবু, নাজমুল হক সুমন, ইসমাইল খান টিটু, মহসিন মাস্টার, আল মামুন, ফয়সাল আহমেদ সোহেল, ইন্জিনিয়ার আনিছুর রহমান, সমীর চন্দ্র দেবনাথ, মোঃ রহিম দেওয়ান।
বক্তারা এসময় বক্তব্য তুলে ধরেন। জাগ্রত ‘৯৬ ব্যাচ মতলব উত্তরের বন্ধুদের সুখে-দুঃখে , সেবায়, কল্যানে সারা জীবন পাশে থেকে কাজ করে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করাই হলো সংগঠনের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য এবং এই সংগঠনটি হবে সম্পূর্ণরুপে একটি অরাজনৈতিক, অসম্প্রদায়িক ও ধর্ম-নিরপেক্ষ একটি সংগঠন। এই সংগঠনের বন্ধুত্বের মধ্যে কোনো ধরনের মত-পার্থ্ক্য, বৈষম্য থাকবেনা এবং বন্ধুত্বের বন্ধন যাতে অটুট থাকে আজীবন ।
এসময় ১৯৯৬ ব্যাচের চাঁদপুর  থেকে আগত মোঃ আনোয়ার ইমাদ, মোঃ শামীম, এবং ঢাকা থেকে আগত মোঃ টিপু সুলতান ও মামুন সহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
জাগ্রত ‘৯৬ ব্যাচের বন্ধুদের সুখে-দুঃখে , সেবায়, কল্যানে সারা জীবন পাশে থেকে কাজ করে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করাই হলো সংগঠনের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য মর্মে সংগঠনের সকল বন্ধুরা সর্বোচ্চ ত্যাগ,ভালবাসা ও সহমর্মিতার সপথ নিয়ে প্রত্যয় ব্যাক্ত করেন এবং সভায় সবার সম্মতিতে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন করা হয়েছে।
অনুষ্ঠানের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ শফিকুল ইসলাম শিপু, অনুষ্ঠান আয়োজনে এখলাছপুর উচ্চ বিদ্যালয়ের যেসকল বন্ধুরা সর্বাত্মক সহযোগিতা করেছেন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে সভার মূলতবি ঘোষনা করেন।
Print Friendly

Related Posts