আপনার সেপ্টেম্বর মাসের রাশিফল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেখে নিন আপনার সেপ্টেম্বর (২০২২) মাসের রাশিফল

মেষ Aries (২১ মার্চ–২০ এপ্রিল)

সন্তানের কোনও দরকারি কাজের ব্যবস্থা হতে পারে। ব্যবসায় ভাল খবর আসতে পারে। সঞ্চয় কম হবে। নতুন কোনও কাজের ব্যাপারে মনে একটু ভয় ভাব দেখা দিতে পারে। উচ্চপদস্থ কোনও ব্যক্তির সঙ্গে আলোচনায় লাভ বৃদ্ধি। আর্থিক ব্যবস্থা ভাল হবে না। স্ত্রীর কারণে বিবাদ ঘটতে পারে। বাড়িতে দুঃসংবাদ আসতে পারে। গাড়িচালকদের জন্য ভাল সময়। ব্যবসায় আয় বৃদ্ধি। বেকারদের কাজের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে বিশেষ আলোচনা। অতিরিক্ত ব্যয়ের কারণে মাথাগরম হতে পারে। রক্তপাতের যোগ আছে, একটু সাবধান থাকুন। প্রিয়জনের সঙ্গে থাকায় আনন্দ লাভ। ব্যবসায় আয় বৃদ্ধি। অশান্তির জন্য এই মাসে মনখারাপ হতে পারে। শেষের দিকে কোনও কাজে বাধা আসতে পারে। প্রেমের ক্ষেত্রে চাপ বৃদ্ধি। আইনি ব্যবস্থা ভাল হবে।

বৃষ Taurus (২১ এপ্রিল–২১ মে)

সমাজের কোনও উপকার করার জন্য সম্মান লাভ। পিতার সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা হতে পারে। কিছু দান করার জন্য আনন্দ লাভ।উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। নতুন প্রেমের ইঙ্গিত। গুরুজনের শরীর নিয়ে চিন্তা। স্ত্রীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার। ব্যবসার প্রতি একটু নজর দিন। বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে পারবেন। পড়াশোনার জন্য বিদেশ ভ্রমণ হতে পারে। কর্মে শুভ পরিবর্তন। সন্তানের পড়াশোনার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। এই মাসে খারাপ কিছু ঘটতে পারে। উদাসীন থাকার জন্য ভাল কাজ হাতছাড়া হতে পারে। কোনও আত্মীয়ের সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা করতে পারেন। বাড়িতে আইনি বিষয়ে আলোচনা হতে পারে। প্রতিবেশীদের কাছে সুনাম পাবেন। বন্ধুবিচ্ছেদের জন্য মানসিক কষ্ট। কর্মে উন্নতির যোগ। কাঠের ব্যবসায় ভাল ফলের আশা।

মিথুন Gemini (২২ মে–২১ জুন)

কর্মসূত্রে বিদেশ ভ্রমণ। প্রিয়জনের জন্য খরচ বাড়বে। নতুন কর্ম আরম্ভ হতে পারে। দাম্পত্য-সুখের সময় আসতে চলেছে।বাত ব্যথায় চলাফেরা করতে অসুবিধা হতে পারে। চাকরির স্থানে সুনাম লাভ। বাড়িতে কোনও জিনিসের ক্ষতি হতে পারে। একটু সময়ের অপেক্ষা করুন, শুভ ফল পাবেন। বাড়িতে লোকের উৎপাত বৃদ্ধি। সাবধানে চলাফেরা করুন। বুদ্ধির জোরে কাজ উদ্ধার। বাবা-মায়ের সঙ্গে কিছু বিষয় নিয়ে আলোচনায় সুফল মিলতে পারে। মনের ভুলে ক্ষতি হওয়ার আশঙ্কা। প্রেমের ব্যাপারে শুভ সঙ্কেত। সময়ে নজর না দেওয়ার জন্য ভাল কাজ হাতছাড়া হতে পারে। বাঁকা পথে আয় না করাই ভাল হবে। বিবাহের জন্য চিন্তা করতে পারেন। আপনার কাজ অন্যের মানসিক আঘাতের কারণ হতে পারে।

কর্কট Cancer (২২ জুন–২২ জুলাই)

ব্যবসায় বাধা আসতে পারে। বাড়ির সমস্যায় মানসিক চাপ বৃদ্ধি। প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন। সমাজিক কাজের জন্য সম্মান পেতে পারেন। অপরের কাজে সাহায্য করতে পারবেন। শত্রুর কারণে ভয় বৃদ্ধি পেতে পারে। অর্থসাহায্য পেতে পারেন। কাজের দায়িত্ব বাড়তে পারে। ব্যবসায় নতুন পরিকল্পনা হতে পারে। ভ্রমণের জন্য খরচ বৃদ্ধি। মাসের মধ্যভাগে ভাল কাজে শান্তি লাভ। বেকারদের কাজের সুযোগ মিলতে পারে। সম্পত্তি নিয়ে চিন্তা বাড়তে পারে। ব্যবসা ভাল চলবে।

সিংহ Leo (২৩ জুলাই–২৩ আগস্ট)

সারা শরীরে যন্ত্রণাবোধ। প্রেমে আকস্মিক বাধা আসতে পারে। পশু থেকে সাবধান থাকুন। মাসের মধ্যভাগে মনে বিষণ্ণ ভাবের জন্য কর্মে অনীহা জাগবে। ভোগবিলাস বাড়তে পারে। দাম্পত্য জীবন সুখের ভিতর দিয়ে যাবে না। সাধুসেবায় শান্তি মিলবে। বিদ্যার্থীদের জন্য ভাল খবর আসতে পারে। অর্থ নিয়ে চিন্তা হতে পারে। বাড়িতে আনন্দের খবর আসতে পারে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। বাড়িতে কিছু শুভ পরিবর্তন আসতে পারে। প্রেমের ব্যাপারে নতুন চিন্তাভাবনা। ব্যবসার স্থানে শত্রুর জন্য কিছু ক্ষতি হতে পারে।

কন্যা Virgo (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর)

প্রিয়জনের কাছ থেকে অপমানিত হতে হবে। অপরের সূত্রে ধনপ্রাপ্তি হতে পারে। শত্রুর সঙ্গে আপসের কথা হতে পারে। বিবাহ সংক্রান্ত ব্যাপারে আলোচনা করতে পারেন।কোনও আত্মীয়ের সঙ্গে বিবাদ হতে পারে। অতিরিক্ত রাগ বিপদ ডাকতে পারে। চাকরির স্থানে মানসিক চাপ বাড়তে পারে। কোনও মহৎ ব্যক্তির দ্বারা উপকৃত হতে পারেন। এ মাসে খুব গুরুত্বপূর্ণ কাজে না যাওয়াই ভাল হবে। মনে ভয় ভাব আসতে পারে। অর্থ নিয়ে বিবাদ হতে পারে। ভাল সংবাদ পেতে পারেন। ব্যবসায় উন্নতির যোগ দেখা যাচ্ছে। বাড়ি থেকে কিছু জিনিস হারিয়ে যাওয়ার আশঙ্কা। বন্ধুমহলে সুনাম বাড়তে পারে। ডাক্তারের খরচ নিয়ে চিন্তা। মনে উদাসীন ভাব আসতে পারে।

তুলা Libra (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর)

লটারি থেকে কিছু পেতে পারেন। বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। মুখের কোনও অংশে যন্ত্রণা বৃদ্ধি। আয়ের পথে একটু বাধা থাকলেও কেটে যাবে।বিবাহের জন্য আলোচনা করতে পারেন। সন্তানের জন্য চিন্তা বাড়তে পারে। ঈশ্বরভক্তি বৃদ্ধি পাবে। আয়ের ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ভ্রমণের জন্য খরচ বাড়তে পারে। চাকরির স্থানে ভুলের মাশুল দিতে হতে পারে। জুয়া-জাতীয় খেলা থেকে সাবধান। গান-বাজনা নিয়ে যাঁরা থাকেন, তাঁদের জন্য ভাল খবর আসছে। বাড়তি খরচের জন্য মাথাগরম থাকবে। প্রেমের জন্য কষ্ট বাড়তে পারে। মাসের মধ্যভাগে স্বপ্নপূরণ হতে পারে। মায়ের শরীর নিয়ে চিন্তা বৃদ্ধি।

বৃশ্চিক Scorpio (২৪ অক্টোবর–২২ নভেম্বর)

ব্যবসায় বাড়তি লাভ আসতে পারে। পেটের সমস্যায় ভোগান্তি। বড় কাজের জন্য ঋণ হতে পারে। নেশার দিক থেকে সাবধান থাকুন।রাজনীতির লোকেদের জন্য খুব ভাল যোগ আসতে চলেছে। আইনি কাজে সাফল্য পেতে পারেন। দাম্পত্য জীবনে সুখের সময়। ব্যবসায় নতুন কিছু ঘটতে পারে। প্রেমের ব্যাপারে বিরহ দেখা দিতে পারে। সম্পত্তি নিয়ে প্রতিবেশীর সঙ্গে বিবাদ হতে পারে। আগুন থেকে সাবধান থাকুন। বিদেশে বাসরত কারও খবর আসতে পারে। মাসের মধ্যভাগে শত্রুর কারণে মনে ভয় কাজ করতে পারে। নতুন কাজের সন্ধান পেতে পারেন।

ধনু  Sagittarius (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর)

ব্যবসায় লাভ নিয়ে চিন্তা বৃদ্ধি পাবে। গুরুজনের চিকিৎসার খরচ বৃদ্ধি। এ মাসে শরীর নিয়ে দুর্ভোগ থাকবে। বাড়তি কাজের মুল্য পাবেন না। কর্মস্থানের পরিবর্তন হতে পারে। ব্যবসায় লাভ বৃদ্ধি। বাড়িতে চুরি থেকে সাবধান থাকুন। প্রিয়জনের প্রতি ক্ষোভ বাড়তে পারে। মাসের মধ্যভাগে আর্থিক চাপ বাড়তে পারে। কাজে সাফল্য পেতে দেরি হবে। ব্যবসায় পরিবর্তনের জন্য খরচ বৃদ্ধি। এই মাসে প্রতিযোগিতায় জয়লাভ হতে পারে। কাজের ক্ষেত্রে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য লাভ।

মকর Capricorn (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি)

 

বাড়িতে অতিথি আসতে পারে। ভাগ্যোন্নতির সুযোগ পেতে পারেন। কাজের চাপ প্রচুর বাড়বে।অপ্রিয় সত্য কথা বলার জন্য অশান্তি বাধতে পারে। জ্বর-জাতীয় রোগে ভোগান্তি। কোনও খারাপ কাজ করার জন্য পাড়ার লোকের কাছে বদনাম হতে পারে। কোনও প্রকার ঝুঁকি নেবেন না, বিপদের আশঙ্কা আছে। প্রেমের ব্যাপারে চিন্তা বৃদ্ধি পেতে পারে, পরে অবশ্য কেটে যাবে। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। একটু অর্থাভাব দেখা দিতে পারে। চারচাকার গাড়ি চালকদের একটু বিপদের ঝুঁকি আছে। বুদ্ধির ভুলের জন্য খারাপ কিছু ঘটতে পারে। প্রেমের ব্যাপারে অপবাদ জুটতে পারে। শেষের দিকে কর্মস্থানে সুনাম বাড়বে।

কুম্ভ Aquarius (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি)

অসুস্থতার কারণে কর্মস্থানে কাজের ব্যাঘাত। এ মাসে অর্থসমস্যা মেটাতে ধার হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি। ভাই-বোনের সম্পর্কের সমস্যা মিটে গিয়ে উন্নতি। মধ্যভাগে বাড়িতে অশান্তির পরিমাণ বাড়তে পারে। তবে অর্থভাগ্য মোটের উপর ভাল যাবে। যাঁরা সম্পদ কেনা-বেচা করেন, তাঁরা ভাল ফল পেতে পারেন। বন্ধুদের পক্ষ থেকে সাহায্য পাবেন। প্রেমের ক্ষেত্র খুব ভাল কাটবে। ব্যবসায় নতুন বিনিয়োগ করতে পারেন। সংসারের জন্য খুব সুখের সময়। অযথা কারও সঙ্গে অশান্তি করবেন না, পুলিশ পর্যন্ত যেতে পারে। পুরনো রোগের জন্য প্রচুর কষ্ট পেতে হবে। এ মাসে অযথা অর্থব্যয় হতে পারে। সন্তানের ভুল ব্যবহারে অশান্তি হতে পারে। শেষের দিকে কারও কাছে অবিশ্বাসের পাত্র হতে পারেন।

মীন Pisces (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ)

রাজনীতির লোকেদের সম্মান বাড়তে পারে। পুরনো কাজ ভাল না লাগায় কর্ম পরিবর্তন। ব্যবসায় ভাল লাভের আশা করা যায়। সংসারে অশান্তি বাড়তে পারে।এ মাসে ভ্রমণে যাওয়া হবে, কিন্তু খরচ প্রচণ্ড বাড়বে। বন্ধুদের সঙ্গে আনন্দ লাভ। আপনার সাফল্য অপরের হিংসার কারণ হতে পারে। কর্মে শুভ ফল পাবেন। ব্যবসায় বাড়তি ধনলাভ হতে পারে। পড়াশোনায় মন বসবে না। কর্মস্থানে পাওনা আদায় হতে পারে। জ্ঞাতিশত্রুর জন্য সম্পত্তি নিয়ে বিবাদ হতে পারে। চিত্তচাঞ্চল্যের কারণে ভাল কাজ হাতছাড়া হতে পারে। প্রিয় বন্ধুর জন্য নতুন প্রেমের সন্ধান। ভাল কাজে গিয়ে আশাভঙ্গ হতে পারে। কর্মে শ্রমের মুল্য পাবেন না। উপযাচক হয়ে কারও উপকার করবেন না। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ হতে পারে।

সূত্র: আনন্দবাজারপত্রিকা
Print Friendly

Related Posts