ভোলার ২ ইউপিতে চলছে ইভিএমে ভোটগ্রহণ, হুমকি ধামকির অভিযোগ

ভোলার চরফ্যাসনের আসলামপুর ও ওমরপুর ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। ভোর থেকেই বিপুল সংখ্যক নারী-পুরুষ কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেছে। পরিবেশ অনুকূলে থাকায় সন্তোষ প্রকাশ করেছেন ভোটাররা।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য কঠোর অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলাবাহিনী। সকালে ভোটকেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সর্মথকদের হুমকি ধামকির অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নবগঠিত ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রিয়াজুল ইসলাম রিজন (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী গোলাম মোর্শেদ (হাতপাখা) এবং দল নিরপেক্ষ স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিরাজুল ইসলাম (আনারস), জাফর উল্যাহ খান (মোটরসাইকেল ) ও মো. পারভেজ (ঘোড়া) প্রতিদ্বন্দ্বীতা করছেন। ওই ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এখানে ৭ হাজার ১৮৫ জন নারীসহ ভোটার সংখ্যা ১৫ হাজার ১৭৩ জন।

পাশাপাশি আসলামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নুরে আলম (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী মো. সাইফুল ইসলাম (হাতপাখা) এবং  দল নিরপেক্ষ স্বতন্ত্র প্রার্থী আলহাজ আবুল কাশেম (আনারস) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন এবং সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এখানে ৫ হাজার ৪০৪ জন নারীসহ ভোটার সংখ্যা ১১ হাজার ৯৩১ জন।

উপজেলা নির্বাচন আফিসার মো. রফিকুল ইসলাম জানান, দুই ইউনিয়নের ১৮টি ভোটকেন্দ্রের মধ্যে আসলামপুর ইউনিয়নের ৯টি এবং ওমরপুর ইউনিয়নের ৫টি ভোটাকেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ (অধিক ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এখানে ভোটার, ভোটগ্রহণ কর্মকর্তা এবং ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৪ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার সৈয়দ শফিকুল হক জানান, চরফ্যাসনের দুই ইউপিতে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনের পরিবেশ শান্ত রয়েছে।

Print Friendly

Related Posts