আপনার ফেব্রুয়ারি মাসের রাশিফল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেখে নিন আপনার ফেব্রুয়ারি (২০২৩) মাসের রাশিফল

মেষ Aries (২১ মার্চ–২০ এপ্রিল)

আইনি কাজে সাফল্য আসতে পারে। দাম্পত্য জীবনে সুখের সময়  আসতে চলেছে। ব্যবসায় নতুন কিছু ঘটতে পারে। প্রেমের বিরহ আসতে পারে।

সম্পত্তি নিয়ে প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাধতে পারে। আগুন থেকে সাবধান থাকুন। বিদেশ থেকে কোনও খবর আসতে পারে। মাসের মধ্যভাগে শত্রুভয় মনে কাজ করতে পারে। নতুন কাজের সন্ধান করতে পারেন। সংসারের জন্য মঙ্গলজনক কাজ হতে পারে। সন্তানের জন্য ব্যাকুলতা বাড়তে পারে। পাওনা আদায় হতে পারে। পড়াশোনার জন্য ভাল সময় আসছে। কাজের চাপ বাড়তে পারে। ছোটখাটো রক্তপাতের যোগ রয়েছে। সংসারে অশান্তি বাড়তে পারে।  চিকিৎসার খরচ বাড়তে পারে। ব্যবসার কাজে দূরে যেতে হরে পারে। মাসের শেষে কোনও মহিলাকে নিয়ে বিবাদ হতে পারে। শরীর নিয়ে চিন্তা বাড়তে পারে।

বৃষ Taurus (২১ এপ্রিল–২১ মে)

মানসিক চাপ বাড়তে পারে। কাজে সাফল্য পেতে দেরি হতে পারে। ব্যবসায় কিছু পরিবর্তনের জন্য খরচ বৃদ্ধি পাবে। প্রতিযোগিতায় জয়লাভ হতে পারে।

কাজের ব্যাপারে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য লাভ। শারীরিক সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে।  ব্যবসায় মন্দা দেখা দিতে পারে। শত্রুর সঙ্গে আপসের আলোচনা হতে পারে। লিভারের সমস্যা বাড়তে পারে। প্রেমের ক্ষেত্রে আশা পূরণ হতে পারে। সামাজিক সম্মান লাভ। বিষণ্ণতা বাড়তে পারে। আপনার ব্যবহার কর্মস্থানে বিবাদ ঘটাতে পারে। চাকরির স্থানে ভুল হওয়ার যোগ রয়েছে। ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধি পাবে। মাসের শেষের দিকে পেটের সমস্যার জন্য খাদ্যগ্রহণে অনীহা। সংসারে অশান্তির জন্য কাজের ক্ষতি হতে পারে। পিতার সঙ্গে ব্যবসার ব্যাপারে আলোচনা করতে পারেন। সন্তান নিয়ে চিন্তা।

মিথুন Gemini (২২ মে–২১ জুন)

অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। বাড়িতে অতিথির আগমন হতে পারে। একটু অর্থাভাব দেখা দিতে পারে। গাড়িচালকদের বিপদের ঝুঁকি আছে।

বুদ্ধি ভুলে খারাপ কিছু ঘটতে পারে। প্রেমের ব্যাপারে অপবাদ জুটতে পারে। কর্মস্থানে সুনাম বাড়বে। সঙ্গীতশিল্পীদের জন্য শুভ সময়। অপরের কাছে নিন্দার পাত্র হতে হবে। পিতার কারণে মনঃকষ্ট। দাম্পত্য জীবন ভাল কাটবে।  সারা মাস মনঃকষ্টের ভিতর দিয়ে যাবে। নতুন কাজে সাফল্য লাভ হতে পারে। ব্যবসায় আয় বাড়বে। বিবাহের ব্যাপারে আলোচনা হতে পারে। জীবজন্তু থেকে সাবধান। রাজনৈতিক নেতাদের ভাল যোগাযোগ আসতে পারে। বাড়িতে শুভ কাজ হওয়ার আলোচনা। শত্রুর দ্বারা খারাপ কিছু ঘটতে পারে।

কর্কট Cancer (২২ জুন–২২ জুলাই)

পুরনো রোগের জন্য প্রচুর কষ্ট পেতে হবে। অযথা অর্থক্ষতি হতে পারে। সন্তানের ভুল কাজের জন্য বাড়িতে অশান্তি বাধতে পারে। শত্রুর আপস প্রস্তাবে সাড়া দিতে পারেন।

প্রেমে প্রচুর আনন্দ পাবেন। কর্মক্ষেত্রে উন্নতির ব্যাপারে ভাল সাহায্য পাবেন। ব্যবসায় সুখবর পাবেন। কোনও মহিলার কাছ থেকে সুবিধা পেতে পারেন। দাম্পত্য জীবন আনন্দে কাটবে। অর্থপ্রাপ্তির যোগ আছে। চাকরিজীবীদের জন্য ভাল সময়।  লোকের ভালবাসা পাওয়ার সময়। দূরে বেড়াতে যাবেন না, বিপদের যোগ রয়েছে। মুখমণ্ডলের কোনও রোগের জন্য অর্থব্যয়। গুরুজনের সাহায্যে কর্মস্থানে সমস্যার সমাধান হতে পারে। বন্ধুদের সঙ্গে বুঝে ব্যবহার করুন, অশান্তি হতে পারে। কারও কাছে অবিশ্বাসের পাত্র হতে পারেন। মাসের শেষ দিকে ব্যবসায় উন্নতির যোগ। অর্থভাগ্য ভাল হলেও সঞ্চয় কম হবে। সংসারে খরচ বৃদ্ধি পাবে। কারও সঙ্গে অশান্তির জন্য কোনও ভাল জিনিস হাতছাড়া হতে পারে।

সিংহ Leo (২৩ জুলাই–২৩ আগস্ট)

বন্ধুদের সঙ্গে আনন্দ লাভ। আপনার সাফল্যে অপরের হিংসা হবে। কর্মে শুভ ফল পাবেন। ব্যবসায় বাড়তি ধনলাভ হতে পারে। পড়াশোনায় মন বসবে না।

কর্মস্থানে পাওনা আদায় হতে পারে। জ্ঞাতিশত্রুর জন্য সম্পত্তি নিয়ে বিবাদ বাধতে পারে। চিত্তচাঞ্চল্য থাকায় ভাল কাজ হাতছাড়া হতে পারে। প্রিয় বন্ধুর জন্য নতুন প্রেমের সন্ধান করতে হতে পারে। ভাল কাজে গিয়ে আশাভঙ্গ হতে পারে। কর্মে শ্রমের মুল্য পাবেন না। লোককে উপযাচক হয়ে জ্ঞান দেবেন না। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ হতে পারে।  স্ত্রীর সঙ্গে আনন্দের সময় কাটবে। কর্মস্থান নিয়ে মনে ভয় কাজ করতে পারে। আআআআআর্থিক আচাপ থাকতে পারে। প্রিয়জনের কষ্ট শুনে মানসিক যন্ত্রণা বাড়বে। ব্যবসা নিয়ে নতুন চিন্তাভাবনা করা যেতে পারে। কিছু পাওয়ার আশায় উদ্বেগ বাড়তে পারে। প্রেমে চাপের জন্য কষ্ট বাড়তে পারে, নিজের বুদ্ধির জোরে সমস্যার সমাধান করুন। ভাল কথা বলায় শ্রোতাদের মন জয় করতে পারবেন। বাড়িতে বিবাদ বাড়তে পারে।

কন্যা Virgo (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর)

বেকারদের কাজের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে বিশেষ আলোচনা। অতিরিক্ত ব্যয়ের কারণে মাথা গরম থাকবে। রক্তপাতের যোগ রয়েছে, একটু সাবধান থাকুন।

প্রিয়জনের সঙ্গে থাকার জন্য আনন্দ লাভ। ব্যবসায় আয় বৃদ্ধি। অশান্তির জন্য মনখারাপ হতে পারে। কাজে বাধা আসতে পারে। প্রেমের কারণে চাপ বৃদ্ধি। আইনি ব্যবস্থা ভাল হবে। একটু সাবধানে চলাফেরা করা দরকার। পূজাপাঠে শান্তি পাবেন। বীরত্ব প্রকাশ করতে গেলে বিপদ ঘটতে পারে। কোনও কারণে অর্থক্ষতি হতে পারে। শত্রুর বিষয়ে একটু সাবধান থাকুন। কোমরের যন্ত্রণা বৃদ্ধি। ব্যবসায় বিনিয়োগ বাড়াতে পারেন। পাওনা আদায় হতে পারে। পড়াশোনার জন্য বিদেশযাত্রা।

তুলা Libra (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর)

আইনি বিষয়ে আলোচনা হতে পারে। প্রতিবেশীদের কাছে সুনাম পাবেন। বন্ধুবিচ্ছেদের জন্য মনঃকষ্ট। কর্মে উন্নতি বজায় থাকবে।

কাঠের ব্যবসায় ভাল লাভের আশা। চাকরিতে মালিকের অনুগত থাকার জন্য সুনাম পাবেন। চাকরির স্থানে কিছু পরিবর্তন ঘটতে পারে। প্রেমের কারণে খরচ বৃদ্ধি। স্ত্রীর জন্য মানসিক চাপ বাড়তে পারে। ব্যবসায় ভাল লাভ দেখতে পাবেন। প্রেমের ক্ষেত্রে শুভ সময়। কোনও বন্ধুর জন্য মনঃকষ্ট। বিদেশ যাওয়ার আলোচনা হতে পারে। মাসের শেষে দিকে শরীরে আঘাত লাগতে পারে, সাবধান থাকুন। মানসিক অস্থিরতা খুব বেশি থাকবে। গরিব লোকেদের সাহায্য করতে পেরে আনন্দ লাভ।

বৃশ্চিক Scorpio (২৪ অক্টোবর–২২ নভেম্বর)

মনের ভুলে কোনও ক্ষতি হতে পারে। প্রেমের ব্যাপারে শুভ সঙ্কেত। নজর না দেওয়ার জন্য কোনও ভাল কাজ হাতছাড়া হতে পারে। বাঁকা পথে আয় না করাই ভাল হবে।

বিবাহের ব্যাপারে চিন্তাভাবনা। বন্ধুদের সঙ্গে বেশি তর্ক না করাই ভাল হবে। নিজের সুপ্ত অহংকার থেকে বেরিয়ে আসুন। শত্রুর জন্য আইনি ব্যবস্থা গ্রহণ করতে হতে পারে। লেখকদের জন্য ভাল সময়। বাড়িতে আনন্দ উপভোগ করতে পারবেন। গবেষণায় সাফল্য পেতে পারেন। অধিক উদারতার জন্য কাজে ব্যাঘাত ঘটবে। শেষের দিকে উদ্বেগের কারণে কাজের ক্ষতি হতে পারে। সন্তানের জন্য শুভ সংবাদ আসতে পারে। প্রেমে বড় রকমের আঘাত পেতে পারেন। শরীরের সমস্যার জন্য মানসিক চাপ বৃদ্ধি। স্ত্রীর কারণে মানসিক সুখ বাড়বে।

ধনু  Sagittarius (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর)

 

কোনও কারণে ভয় বৃদ্ধি পাবে। অর্থসাহায্য পেতে পারেন। কাজের ব্যাপারে দায়িত্ব বাড়তে পারে। ব্যবসায় নতুন পরিকল্পনা করতে পারেন।

ভ্রমণের খরচ বৃদ্ধি পাবে। কোনও ভাল কাজ করে শান্তি পাবেন। বেকারদের কাজের সুযোগ মিলতে পারে। সম্পত্তি নিয়ে চিন্তা বাড়তে পারে। ব্যবসায় ভাল সময় আসছে। অতিরিক্ত লোভের কারণে বিপদ ঘটতে পারে। দাম্পত্য জীবনে অশান্তি। গুরুজনের সাহায্যে বিপদ থেকে উদ্ধার পাবেন। বাইরের কোনও লোককে নিয়ে বাড়িতে বিবাদ হতে পারে। মন খুব উদাসীন থাকবে। প্রেমের ব্যাপারে আনন্দ লাভ। ব্যবসার কারণে ভ্রাতৃবিবাদ। সন্তান নিয়ে চাপ বাড়তে পারে।

মকর Capricorn (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি)

 

বাড়িতে কিছু শুভ পরিবর্তন ঘটতে পারে। প্রেমের ব্যাপারে নতুন চিন্তাভাবনা করতে পারেন। ব্যবসার স্থানে শত্রুর জন্য কিছু ক্ষতি হতে পারে।

অপরের জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে। ভুল কোনও কাজের জন্য সম্মান নষ্ট হতে পারে। রাজনীতির লোকেদের সুনাম বাড়তে পারে। প্রেমে বিরহ আসতে পারে। মাসের মধ্যভাগে প্রভাবশালী ব্যক্তির দ্বারা কর্মে উন্নতি লাভ। ভ্রমণে আশান্তি বাধতে পারে। ভাল কাজ করেও তার ফল পাবেন না। কোনও মহিলাকে নিয়ে বিবাদ হতে পারে। প্রিয়জনের কাছ থেকে আঘাত পেতে পারেন। ব্যবসায় ভাল ফল পাবেন। প্রতিবেশীদের কাছে বদনাম হতে পারে। কর্মস্থানে নতুন কিছু প্রাপ্তি হতে পারে। পড়াশোনায় মনোযোগ বাড়বে। মাসের শেষের দিকে পূজাপাঠে শান্তি পাবেন। বাড়িতে ভাল খবর আসতে পারে। কর্মস্থানে অশান্তি হতে পারে। বাড়িতে নতুন অতিথি আসতে পারে।

কুম্ভ Aquarius (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি)

কোনও সুসংবাদ আসতে পারে। ব্যবসায় উন্নতির যোগ। কোনও জিনিস হারিয়ে যেতে পারে। বন্ধুমহলে সুনাম বাড়তে পারে। চিকিৎসার খরচ বাড়তে পারে।

মনে উদাসীন ভাব আসতে পারে।  কাজের ক্ষেত্রে সাফল্য পাবেন। পড়াশোনার জন্য নতুন ব্যবস্থা হতে পারে। কোনও আত্মীয়ের বিষয়ে খারাপ খবর আসতে পারে। রাজনীতির লোকেদের সুনাম বাড়তে পারে। বাড়ির লোকের সঙ্গে আলোচনা অপনাকে বাড়তি লাভ দিতে পারে। কাজের চাপের জন্য শরীরের ক্ষতি হতে পারে। দাম্পত্য জীবনে সুখশান্তি বজায় থাকবে। বাড়িতে লোকের উৎপাত বাড়তে পারে। ভ্রমণের যোগ রয়েছে।

মীন Pisces (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ)

ভ্রমণের জন্য খরচ বাড়তে পারে। চাকরির স্থানে ভুলের মাশুল গুনতে হতে পারে। জুয়া-জাতীয় খেলা থেকে দূরে থাকুন। সঙ্গীতশিল্পীদের জন্য ভাল খবর আসছে।

বাড়তি খরচের জন্য মাথা গরম হতে পারে। প্রেমের ক্ষেত্রে কষ্ট বাড়তে পারে। কোনও  স্বপ্ন পূরণ হতে পারে। মায়ের শরীর নিয়ে চিন্তা বৃদ্ধি। ব্যবসায় লাভ বৃদ্ধি পাবে। পেটের সমস্যা বৃদ্ধি পাবে। কাজের প্রতি অনীহা আসতে পারে।  ব্যবসায় শত্রুসংখ্যা বৃদ্ধি পেলেও আয় ভাল হবে। বাড়িতে অতিথির জন্য চিন্তা বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে বিবাদ বৃদ্ধি পেতে পারে। ভয়ের কারণে কোনও কাজ আটকে যেতে পারে। ধর্ম নিয়ে আগ্রহ বাড়তে পারে।

সূত্র: আনন্দবাজারপত্রিকা
Print Friendly

Related Posts