শারজাহ চ্যারিটির হিফজুল কোরআন প্রতিযোগিতা সমাপ্ত

পবিত্র রমজান উপলক্ষ্যে ঢাকা ও সিলেটে ব্যাতিক্রমী আয়োজনে অনুষ্ঠিত হলো ইক্বরা হিফজুল কুরআন প্রতিযোগিতা। ঢাকায় দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী হাফিজ এবং সিলেটে সাধারণ শিক্ষার্থী হাফিজদের বিশুদ্ধ পাঠ মূল্যায়ণ, স্বীকৃতি, আর্থিক সহযোগিতা ও অনুপ্রেরণা দিতে শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল, বাংলাদেশ অফিস এই প্রতিযোগিতার আয়োজন করে।

রাজধানীর এয়ারপোর্ট সংলগ্ন দক্ষিণখানে মাদ্রাসাতুর রহমান আল আরাবিয়া’য় ৪ এপ্রিল প্রথম দফার চুড়ান্ত পর্বের হিফজুল কুরআন প্রতিযোগিতায় তিন গ্রুপে মোট ৬০ জন দৃষ্টি প্রতিবন্ধী হাফিজ অংশ গ্রহণ করেন।

প্রোগ্রামে ৯ বিজয়ী হাফিজকে প্রায় তিন লাখ টাকা নগদ অর্থ ও প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া সিলেটের বাগবাড়ীর দারুল ইমারাতে গত ৫ ও ৭ এপ্রিল দ্বিতীয় পর্বে মোট চারটি গ্রুপে ২০০ জন হাফিজের অংশগ্রহণে ইক্বরা হিফজুল কুরআন প্রতিযোগিতা আনুষ্ঠিত হয়। এতে ১২ জন বিজয়ীকে প্রায় সাড়ে তিন লাখ টাকা নগদ অর্থ ও প্রত্যেককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ অফিসের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মাদ হামদান আলজারী, সম্মানিত মেহমান সাঈদ মোবারক আলমাসগুনী, স্থানীয় প্রশাসনিক প্রতিনিধি, সমাজের বিশিষ্ট্য ব্যক্তিবর্গ, আলেম-ওলামা, হাফিজ ও বিপুল সংখ্যাক হিফজ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দেশের দৃষ্টি প্রতিবন্ধী, শিশু-কিশোরসহ সাধারণ হাফিজ শিক্ষার্থীরা প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে যোগদান, তাদের কৃতিত্বের মুল্যায়ন, নগদ অর্থ ও সম্মাননা ক্রেস্ট পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন এবং শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনালের আয়োজক ও দাতাদের প্রতি আসীম কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly

Related Posts