বরগুনা জেলা বিএনপির সভাপতি পদে নজরুল ইসলাম মোল্লাকে চান তৃণমূল নেতাকর্মীরা

ইফতেখার শাহীন, বরগুনা: বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে উপজেলা কমিটিতে পদ-বাণিজ্যের অভিযোগে আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করা হলে এখন পর্যন্ত নতুন করে কমিটি গঠন করা হয়নি।

বরগুনায় বিএনপির তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের সাথে আলাপ করে জানা যায়, জেলা বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্তির পর থেকে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে জেলা বিএনপির নেতা-কর্মীদের মাঝে হতাশা ও  কর্মকান্ডে কিছুটা অসংলগ্ন অবস্থা বিরাজ করছে। তাছাড়া নেতা-কর্মীদের মাঝে নেতৃত্বহীন এই অসংলগ্ন অবস্থা কাটিয়ে উঠতে বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা বরগুনায় বিএনপির কর্ণধার হিসেবে সাবেক জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লাকে পুনরায় জেলা বিএনপির সভাপতি হিসেবে পেতে চান বলে কেন্দ্রীয় নের্তৃবৃন্দের কাছে জোর দাবী জানান।

সূত্রে জানা যায়, নজরুল ইসলাম মোল্লা স্কুল জীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত ছিলেন। ১৯৮১-৮২ সালে বরগুনা জেলা স্কুল শাখা ছাত্রদলের সভাপতি পদের মধ্য দিয়ে তার বিএনপির রাজনীতি শুরু। পরবর্তীতে বরগুনা জেলা যুবদলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ১৮ বছর। কেন্দ্রীয় যুবদলের সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন ২ বার। জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন ৯ বছর। জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন ৪ বছর এবং সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন ১৮ বছর। সর্বশেষ জাতীয়তাবাদীদল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যপদে বর্তমানে অধিষ্ঠিত আছেন। সারা জীবনই তার কেটেছে বিএনপির রাজনীতির সাথে।

বরগুনা জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহসান হাবিব স্বপন তার সম্পর্কে বলেন, নজরুল ইসলাম মোল্লা যিনি বিগত বছরে ছাত্রদল, যুবদলসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা রেখেছেন। তিনি তৃনমূল পর্যায়ের সকল নেতা কর্মীদের কাছে বিএনপির একজন যোগ্য এবং অত্যন্ত জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত। তার একটাই স্বপ্ন দলকে তৃনমূলের দোড়গোড়ায় পৌঁছে দিতে চান। নতুন কমিটি গঠনে সভাপতি পদের জন্য যদি ভোটাভোটি হয় তাহলে নজরুল ইসলাম মোল্লা বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আমাদের বিশ্বাস। তিনি আরও বলেন, বরগুনায় বিএনপির রাজনীতিতে তার সমকক্ষ আর কেউ নেই বললেই চলে। মোটকথা বিএনপির আন্দোলন সংগ্রামে তিনি একজন সম্মুখভাগের যোদ্ধা। তাই, বরগুনায় বিএনপির রাজনীতিকে আরও শক্তিশালী ও বেগবান করতে নজরুল ইসলাম মোল্লাকে পুনরায় জেলা বিএনপির সভাপতি পদে অধিষ্ঠিত করা হোক, কেন্দ্রীয় নের্তৃবৃন্দের কাছে আমাদের তৃনমূল পর্যায়ের নেতা-কর্মীদের একটাই দাবী।

এ ব্যাপারে বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মোল্লা বলেন, আমি ছাত্র জীবন থেকে বিএনপির রাজনীতির সাথে জড়িত। বিগত ৪ বছর আমি বরগুনা জেলা বিএনপির সভাপতি ছিলাম। সভাপতি থাকাকালীন সময় তৃনমূল নেতা-কর্মীদের সু-সংগঠিত করে দলকে শক্তিশালী ও বেগবান করতে সব সময় আমার চেষ্টা ছিলো। যোগ্যতার মাপকাঠিতে কেন্দ্রীয় নের্তৃবৃন্দ পুনরায় যদি আমাকে জেলা বিএনপির সভাপতি পদে অধিষ্ঠিত  করেন তাহলে, দলকে সু-সংগঠিত করে চলমান আন্দোলনে সক্রিয় ভুমিকা রাখবো, এ আমার মূল উদ্দেশ্য ও দৃঢ় অঙ্গিকার।

Print Friendly

Related Posts