ধামরাইয়ে মসজিদের জমিতে গরুর হাট, বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ের বালিথা গরুর হাট বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বালিথা উত্তরপাড়া জামে মসজিদ মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসি।

শুক্রবার (২ জুন) বেলা তিনটার দিকে বালিথা গরু হাট সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে তারা বিক্ষোভ মিছিল করেন। মসজিদের জমি প্রশাসন ফেরত না দিলে আরও বড়ধরনের কর্মসূচি দিবে দেওয়া হবে জানান বিক্ষোভকারিরা।

বিক্ষোভকারিরা আরও বলেন, বালিথা উত্তরপাড়া জামে মসজিদের নামে ওয়াকফকৃত জমির মধ্যে ১০৯ শতাংশ জমির ওপর ২০০১ সালে বিএনপি নেতারা জোরপূর্বক গরুর হাট বসায়। পরবর্তীতে উপজেলা প্রসাশন ইজারা মাধ্যমে অদ্যবতী বালিথা গরুর হাট পরিচালনা করে আসছে। হাটের নোংড়া গন্ধের কারনে হাটের পাশে মাদ্রাসার শিক্ষার্থী সমস্যা হয়। ইজারা বন্ধ করে গরুর হাট বাতিল করে মসজিদের জমি ফেরতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বালিথা উত্তরপাড়া জামে মসজিদ মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসি।

বালিথা উত্তরপাড়া জামে মসজিদ কমিটির উপদেষ্টা আব্দুল হালিম, ফটো মিয়া, নুর ইসলামসহ অনেকে বলেন, বালিথা গরুর হাটের জমি মসজিদের নামে ওয়াকফ করা। অথচ উপজেলা প্রশাসন ইজারা দেয় কিভাবে। আমরা আদালতে মামলাও করেছি। মসজিদের জমির ওপর গরুর হাট বন্ধ ও সরকারিভাবে ইজারা বন্ধ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি করেন তারা।

Print Friendly, PDF & Email

Related Posts