কুমিল্লায় পরীক্ষাকেন্দ্রে অসুস্থ হয়ে ১৮ শিক্ষার্থী হাসপাতালে

কুমিল্লার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী মৃত্যুর একদিন পর অসুস্থ হয়েছে একই স্কুলের আরও ১৮ শিক্ষার্থী। অসুস্থ হওয়া শিক্ষার্থীদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

প্রচণ্ড গরমের কারণে এমনটা হয়েছে বলে ধারণা স্বাস্থ্য কর্মকর্তার।

বুধবার (৭ জুন) সকালে জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন একে একে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত হাসপাতালে নেয়া হয়।

একের পর এক শিক্ষার্থীরা ছুটে আসছে হাসপাতালে। সহপাঠীরা কোলে করে অসুস্থ বন্ধুদের নিয়ে আসছে হাসপাতালের জরুরি বিভাগে। অনেকে ভেঙে পড়ছেন কান্নায়। সহপাঠীদের আর্তনাদে ভারী হয়ে উঠেছিল হাসপাতালের ইমার্জেন্সি বিভাগ।

অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে আসা সহপাঠীরা জানায়, আজ তাদের অর্ধবার্ষিক পরীক্ষা শুরু হওয়ার পর থেকে একে একে সবাই অসুস্থ হতে শুরু করে। বন্ধুদের এমন অবস্থা দেখে খুব ভয় পেয়ে যায় তারা।

গতকাল অতিরিক্ত গরমের কারণে হাবিবা নামের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী মারা গেছে। এমন হওয়ার কারণ জানতে চাইলে তারা জানান, প্রচন্ড গরম তার মধ্যে লোডশেডিং গরমের কারণে এমন হচ্ছে সবার।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌহিদ আল হাসান জানান, সকাল থেকেই শিক্ষার্থীরা যারা আসছে তাদের মধ্যে মেয়ে শিক্ষার্থীর সংখ্যা বেশি। তাদের অনেকের বমি, শ্বাসকষ্ট হচ্ছিল।  এইটা অতি গরমের কারণে হতে পারে। আবার এমনও হতে গতকালকে তাদের সহপাঠী মৃত্যুর কারণে ভয়ে এমন হয়েছে।

দাউদকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম ফজলুল হক জানান, গতকালকে ঘটনাটি প্রধান শিক্ষক আমাকে বিষয়টি জানালে আমি তা উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করি। প্রচণ্ড গরমে স্কুল বন্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা না পাওয়ায় পরীক্ষা নেয়া হয়েছে।

গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সেলিম জানান, আজ পরিক্ষা শুরুর পরই দুইজন শিক্ষার্থী অসুস্থ হয়ে যায়। তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। এর কিছুক্ষণ পর একে একে শিক্ষার্থীরা আসতে থাকে। এই বিষয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে ওনি ও হাসপাতালে আসেন।
Print Friendly, PDF & Email

Related Posts