বন্যার্তদের পাশে দাঁড়াতে বিএনপির কমিটি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সারা দেশে ব্যাপক বন্যায় অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এ জন্য দায়িত্ব ভাগ করে দিয়ে কমিটিও গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতি ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

সভায় বন্যাদুর্গত মানুষের দুর্দশা লাঘবে সরকার চরম ব্যর্থ বলে অভিযোগ করে এর নিন্দা জানায় বিএনপি। সেই সঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পর্যাপ্ত ত্রাণসামগ্রী বিতরণে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়। বন্যা উপদ্রুত এলাকায় মারা যাওয়া মানুষদের প্রতিও গভীর শোক জানান নেতারা।

বন্যাকবলিত অসহায় মানুষের পাশে দাঁড়াতে সর্বসম্মতিক্রমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়। কমিটিতে প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ত্রাণবিষয়ক সম্পাদক হাজি আমিনুর রশীদ ইয়াসিনকে করা হয়েছে সদস্য সচিব।

এ ছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মাহবুবের রহমান শামীম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নজরুল ইসলাম মঞ্জু, আসাদুল হাবিব দুলু, ডা. শাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহানা শিরিন, শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, প্রান্তিক জনশক্তি উন্নয়নবিষয়ক সম্পাদক এম এ মালেক, সহ-ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক নেওয়াজ হালিমা আরলি। সেই সঙ্গে কেন্দ্রীয় সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও এই কেন্দ্রীয় ত্রাণ কমিটিতে জায়গা পেয়েছেন।

এ ছাড়া বিভাগীয় পর্যায়েও ত্রাণ বিষয়ে আলাদা আলাদা দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা বিভাগের আহ্বায়ক বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং প্রধান সমন্বয়কারী হিসেবে আছেন সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

রংপুর বিভাগের দায়িত্ব পেয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম। প্রধান সমন্বয়কারী হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। রাজশাহী বিভাগের ত্রাণ কমিটির আহ্বায়ক যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এবং প্রধান সমন্বয়কারী সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সিলেট বিভাগের ত্রাণ কমিটির আহ্বায়ক বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এবং প্রধান সমন্বয়কের দায়িত্বে রয়েছেন সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন। ময়মনসিংহ বিভাগীয় ত্রাণ কমিটির আহ্বায়ক করা হয়েছে যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার এবং প্রধান সমন্বয়কারী হয়েছেন সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

Print Friendly, PDF & Email

Related Posts