ওয়ালটন এখন জাতীয় গর্বে পরিণত : আইসিটি প্রতিমন্ত্রী

মেট্রো নিউজ, গাজীপুর : ওয়ালটন এখন জাতীয় গর্বে পরিণত হয়েছে। দক্ষতা, যোগ্যতা এবং সার্ভিস দিয়ে দেশ-বিদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। বৃহস্পতিবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ফ্যাক্টরি কমপ্লেক্স পরিদর্শন শেষে এ কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এ সময় তিনি ওয়ালটনের নব-নির্মিত ই-কমার্স ওয়েব সাইটের উদ্বোধন করেন।

এর আগে বিকেলে প্রতিমন্ত্রী ওয়ালটন কারখানায় পৌঁছলে তাকে শুভেচ্ছা জানান ওয়ালটন গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম, ওয়ালটনের পরিচালক রেজাউল আলম শামীম ও মঞ্জুরুল আলম অভি, নির্বাহী পরিচালক আবুল বাশার হাওলাদার, অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, লে. কর্নেল (অব.) আব্দুল কাদের, কর্নেল (অব.) এসএম শাহাদাত আলম প্রমুখ।

প্রতিমন্ত্রী ওয়ালটনের বিভিন্ন উৎপাদন ইউনিট সরেজমিন পরিদর্শন করেন। কারখানা কমপ্লেক্স পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ওয়ালটনের কর্পোরেট ডক্যুমেন্টারি উপভোগ করেন। এরপর তিনি কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

তিনি বলেন, ওয়ালটন ব্র্যান্ড সারা বিশ্বে একটি নজির সৃষ্টি করেছে। এই ব্র্যান্ডকে এমন পর্যায়ে নিয়ে যেতে হবে যাতে ওয়ালটনের সাফল্যের গল্প নিয়ে সারা বিশ্ব গবেষণা করে। ওয়ালটন হাইটেকে এখন ১৫ হাজার কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। ২০২১ সালের মধ্যে ওয়ালটন হাইটেক পার্কে এক লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ওয়ালটন বাংলাদেশের মানুষের সামনে সাফল্যের যে দৃষ্টান্ত স্থাপন করেছে, তা আইসিটি খাতের বিনিয়োগকারীদের উদ্বুদ্ধ করবে। সরকারি নীতিমালার আওতায় ওয়ালটনকে বেসরকারি হাইটেক পার্ক ঘোষণার আশ্বাস দেন তিনি। পাশাপাশি ওয়ালটনকে হাইটেক পার্কের সব সুযোগ সুবিধা দেওয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে বলে জানান।

ওয়ালটন হাইটেক পার্কে বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি, মেশিনারিজ এবং অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়ে উন্নতমানের ফ্রিজ, মোটরসাইকেল, এয়ারকন্ডিশনারসহ অন্যান্য ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদন করা হচ্ছে। এ ছাড়া ওয়ালটন মাইক্রোটেক করপোরেশনে তৈরি হচ্ছে বিশ্বমানের টেলিভিশন ও অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স। প্রযুক্তিনির্ভর এসব পণ্য দেশের চাহিদা পূরণের পাশাপাশি বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে।

ই-কমার্স সাইট প্রসঙ্গে ওয়ালটনের আইটি বিভাগের সিনিয়র অতিরিক্ত পরিচালক আরিফুল আম্বিয়া বলেন, ওয়ালটন দেশের জনপ্রিয় ব্র্যান্ড। অত্যাধুনিক প্রযুক্তিতে বিশ্বমানের পণ্য তৈরি করার মাধ্যমে ইতিমধ্যে ওয়ালটন ক্রেতাদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। ক্রেতারা যাতে আরো সহজে ওয়ালটন পণ্য ক্রয় করতে পারেন, সেই উদ্দেশ্যে ই-কমার্স সাইট তৈরি করা হয়েছে।

এই ই-কমার্স সাইটের মাধ্যমে এখন থেকে ক্রেতারা ঘরে বসে দেশের যে কোনো প্রান্ত থেকে অন-লাইনের মাধ্যমে ওয়ালটনের যে কোনো পণ্য ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে, ক্রেতাদের হোম ডেলিভারি সেবাও দেওয়া হবে বলে জানান আম্বিয়া। তিনি আরো বলেন, ভবিষ্যতে ই-কমার্স সাইটের মাধ্যমে ওয়ালটন পণ্য ক্রয়ের ওপর বিশেষ ছাড় দেওয়া হবে।

আগ্রহী ক্রেতারা ওয়ালটনের ওয়েবসাইটে (Waltonbd.com) গিয়ে ই-কমার্স সেবার মাধ্যমে কোম্পানির যে কোনো ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, অটোমোবাইল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স পণ্য কিনতে পারবেন।

 

 

 

 

 

 

 

 

Print Friendly, PDF & Email

Related Posts