সাকিবদের জার্সিতে ইউনিসেফের লোগো

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিসিবির আন্তর্জাতিক চ্যারিটি অংশীদার হিসেবে মনোনীত হয়েছে ইউনিসেফ এবং চুক্তি অনুযায়ী বিশ্বখ্যাত এই সংস্থাটির লোগো এখন থেকে বাংলাদেশ জাতীয় দলের (পুরুষ, মহিলা ও অনূর্ধ্ব-১৯) জার্সিতে শোভা পাবে।

এই প্রথমবারের মতো মা ও শিশুর প্রতীক সম্বলিত এই লোগো আন্তর্জাতিক কোনো ক্রিকেট দলের জার্সিতে স্থান পেতে যাচ্ছে। যা জাতিসংঘের এই প্রতিষ্ঠানের জন্যও একটি মাইলফলক।

এই চুক্তি সাক্ষর অনুষ্ঠানে থাকার কথা ছিল সাকিব আল হাসানের। তিনি থাকতে পারেননি, তবে বাংলাদেশ দলের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মেহেদী হাসান মিরাজ। ইউনিসেফের সঙ্গে দুই বছরের একটি চুক্তি সই করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই চুক্তি অনুযায়ী এখন থেকে সাকিব-তামিমদের জার্সিতে থাকছে ইউনিসেফের লোগো। জাতিসংঘের অধীনে এই সংস্থাটি এই প্রথম কোনো জাতীয় দলের সঙ্গে এমন চুক্তি করল।

ফুটবল দলে ইউনিসেফের লোগো বিরল কিছু। কয়েক বছর আগেও বার্সেলোনার জার্সিতে কোনো স্পন্সর ছিল না। সে সময় জাভি-মেসিদের শার্টে শোভা পেত শুধু ইউনিসেফের লোগো। বাংলাদেশ ফুটবল দলের জার্সিতেও এখন থেকে তা দেখা যাবে। বিসিবির সঙ্গে যে চুক্তি হয়েছে তাতে উপস্থিত ছিলেন বিসিবি সিইও নিজাউদ্দিন চৌধুরী সুজন ও ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার।

শুধু ছেলেদের জাতীয় ক্রিকেট দল নয়, মেয়েদের ও অনূর্ধ্ব-১৯ দলেও এই লোগো থাকবে। এখন থেকে বিশেষ করে অনূর্ধ্ব-১৮ মেয়েদেরসহ শিশু-কিশোরদের ওপর জোর দিয়ে বিসিবির ক্রিকেট কার্যক্রমের অংশীদার হবে ইউনিসেফ।

Print Friendly, PDF & Email

Related Posts