বিপিএলের শেষ চারে যারা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিপিএলে কোন চার দল খেলবে কোয়ালিফায়ার আর ইলিমিনেটর ধাপে? প্রতিদলেরই অন্তত আট ম্যাচ পর ছবিটা এখনো ঠিক পরিষ্কার নয়। একমাত্র খুলনা টাইটান্সের সামনেই শেষ চারে উঠার কোন সুযোগ নেই। বাকি সবারই কম বেশি আছে সে সুযোগ।

সবচেয়ে কম ম্যাচ খেলে সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে চট্টগ্রাম পর্বে খেলতে গিয়েছিল সেখানকার ঘরের দল চিটাগং ভাইকিংস। কিন্তু নিজ মাঠে প্রথম দুই ম্যাচই হেরেছে তারা। তবু ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই মুশফিকুর রহিমের দল। হাতে থাকা বাকি তিন ম্যাচের যেকোন একটি জিতলেই নিশ্চিত হবে শেষ চার। আর তিনটাই হেরে গেলে বিস্ময়করভাবে একদম টপ থেকে ছিটকে বাদ পড়ার শঙ্কাও আছে তাদের।

আট ম্যাচে পাঁচ জয়ে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস আছে দুইয়ে। নেট রান রেটেও বেশ পরিপুষ্ট দলটি। নয় ম্যাচে পাঁচটি জিতে তিনে থাকা মাশরাফি মর্তুজার রংপুর রাইডার্সের রান রেটও বেশ ভালোই। ঢাকার মতো আট ম্যাচ খেলেছে তামিম ইকবালদের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তারাও পাঁচটি জিতেছে, কিন্তু নেট রান রেটের অবস্থা বেশ খারাপ তাদের (-০.০৩৭)। হাতে বেশি ম্যাচ থাকায় এই চার দলের সম্ভাবনাই বেশি।

তবে এরপরের দুই দল রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স বাঁচিয়ে রেখেছে আশা। ১০ ম্যাচের পাঁচটি জিতে রাজশাহীর পয়েন্টও ১০। কিন্তু নেট রান রেট তাদের করছে নিরুৎসাহিত (-০.৬২৭)। সেদিক থেকে আশায় সিলেট। ১০ ম্যাচে চার জয়ে ইতিবাচক নেট রান রেট (০.০২৭) নিয়ে ৮ পয়েন্ট তাদের। তবে পরের রাউন্ডে যেতে হলে সিলেটকে বাকি দুই ম্যাচ জিততেই হবে।

বিপিএল পয়েন্ট টেবিল
দল                         ম্যাচ            জয়          হার           পয়েন্ট           নেট রান রেট
চিটাগং ভাইকিংস         ৯               ৬            ৩               ১২              -০.১৭২
ঢাকা ডায়নামাইটস      ৮               ৫            ৩               ১০                ১.৩৬১
রংপুর রাইডার্স            ৯               ৫            ৪               ১০                ০.৬৫৮
কুমিল্লা ভিক্টোরিয়ান্স     ৮               ৫            ৩               ১০               -০.০৩৭
রাজশাহী কিংস         ১০               ৫            ৫               ১০              -০.৬২৭
সিলেট সিক্সার্স          ১০               ৪            ৬                  ৮               ০.০২৭
খুলনা টাইটান্স          ১০               ২            ৮                  ৪              -০.৮৭৯

Print Friendly

Related Posts