কেমিক্যাল অপসারণের কাজ শুরু

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ভবন ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টের কেমিক্যাল অপসারণ কাজ শুরু করেছে ঢাকা দক্ষিন সিটি করপোরেশন। এর মধ্য দিয়ে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণ কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

তিনি জানান এখনও যেসব বাড়ির মালিকরা কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নেননি সেসব বাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শনিবার দুপুরে সিটি করপোরেশনের একটি কনটেইনারসহ ওয়াহেদ ম্যানশনের সামনে এসে সাংবাদিকদের এসব কথা জানান মেয়র। তিনি বলেন কেমিক্যাল গোডাউন অপসারণ কার্যক্রম ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টে কেমিক্যাল গোডাউন উচ্ছেদের মধ্য দিয়ে শুরু হলো।

‘অগ্নিকাণ্ডের কয়েকদিন আগে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে এর দুইদিন পরই এতো বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। আজ থেকে ওয়াহেদ ম্যানশন দিয়ে এই অপসারণ কাজ শুরু হলো।

যতক্ষণ পর্যন্ত পুরান ঢাকার সকল কেমিক্যাল গোডাউন স্থানান্তর অপসারণ না হবে ততোক্ষণ এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

মেয়র বলেন আমরা সকলের সহযোগিতা চাচ্ছি। পুরান ঢাকায় এক একটি এলাকায় লক্ষ লক্ষ বাড়িঘর। আমরা আশা করবো স্থানীয়রা আমাদের সহায়তা করবেন। পার্শ্ববর্তী কোনো বাড়িতে কেমিক্যাল গোডাউন দেখতে পেলে আমাদের জানাবেন, পুলিশকে জানাবেন।

তিনি আরো বলেন যদি কোনো বাড়িতে কেমিক্যাল গোডাউন থাকে এবং মালিকরা যদি সেই গোডাউন অপসারণের উদ্যোগ না নেন তাহলে আমরা মালিককে আইনের আওতায় নিয়ে আসব। তাই বলব, যার বাড়িতে কেমিক্যাল গোডাউন রয়েছে আপনি এটা সরিয়ে নিন।

Print Friendly, PDF & Email

Related Posts