সিঙ্গাপুর এয়ারলাইন্সে ক্রিকেটাররা ফিরছেন, সাকিবের স্বস্তি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় টেস্ট ম্যাচ বাতিলের পর আজ শনিবার দেশের বিমানে উঠছে বাংলাদেশ দল। শুক্রবারের ওই হামলার পর ক্রিকেটারদের দ্রুত দেশ ফেরানোর কথা জানিয়েছিল বিসিবি। নিউজিল্যান্ডে থাকা বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে আজ স্থানীয় সময় দুপুর ১২টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) সিঙ্গাপুর এয়ারলাইন্সে দেশে ফিরবেন ক্রিকেটাররা।

গতকাল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। বন্দুকধারীর গুলিতে এখন পর্যন্ত ৪৯ জনের নিহত হওয়ার খবর দিয়েছে সেখানকার পুলিশ। দুই মসজিদের মধ্যে হেগলি ওভাল মাঠের কাছের মসজিদের জুম্মার নামাজ পড়তে গিয়েছিল বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার। কিন্তু মসজিদের প্রবেশের আগেই তারা সেখানে গোলাগুলির খবর পান। পরে অল্পের জন্য নিজেদের রক্ষা করে হোটেলে ফেরেন তারা।

এই ঘটনার পর তাৎক্ষণিকভাবেই বাতিল হয়ে যায় বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। বিসিবি প্রধান জানান সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে যোগাযোগ করে ক্রিকেটারদের দ্রুত ফিরিয়ে আনতে যাচ্ছেন তারা।

সাকিবের স্বস্তি : সব কিছু ঠিক থাকলে টেস্ট অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানেরও থাকার কথা ছিল ক্রাইস্টচার্চে। কিন্তু আঙুলের চোটের কারণে পুরো সিরিজই ছিলেন খেলার বাইরে। তবে শেষ টেস্টের আগের দিন এমন এক ঘটনা ঘটেছে সেখানে, সাকিব হয়ত না থাকাতেই এখন পাচ্ছেন স্বস্তি। তবে তার বড় স্বস্তি সতীর্থরা নিরাপদে থাকায়। ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলায় মর্মাহত সাকিব জানিয়েছেন শোক আর নিন্দা।

বাংলাদেশের নিয়মিত টেস্ট অধিনায়ক এই ঘটনা জানার পরই নিউজিল্যান্ডে থাকা সতীর্থদের খোঁজখবর নিয়েছেন। পরে নিজের টুইটারে লিখেছেন, ‘নিউজিল্যান্ডের গুলির ঘটনায় আমার বলার কিছু নাই, শুধু বলছি আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা যে আমার ভাইয়েরা আমার সতীর্থরা রক্ষা পেয়েছে।’

Print Friendly

Related Posts