রিফাত হত্যার অন্যতম আসামি রিফাত ফরাজী গ্রেফতার

ইফতেখার শাহীন, বরগুনা: বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহতের পর এবার দ্বিতীয় আসামি রিফাত ফরাজীকে গ্রেফতার করেছে পুলিশ। বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করলেও তাকে কোথা থেকে কখন গ্রেফতার করা হয়েছে তদন্তের স্বার্থে তিনি জানাতে রাজি হননি।

রিফাত ফরাজীকে গ্রেফতার ও এ মামলার অন্যান্য অভিযুক্তদের গ্রেফতার নিয়ে তথ্য জানাতে সংবাদ সম্মেলন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম। বুধবার সকাল সাড়ে ৯ টায় বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বরগুনার পুলিশ মো. মারুফ হোসেন, বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেনসহ পুলিশের বিভিন্ন পদের কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে ডিআইজি বলেন, ‘মঙ্গলবার রাত দুইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রিফাত ফরাজীকে গ্রেফতার করা হয়। বুধবার তাকে আদালতে হাজির করা হবে। এ নিয়ে রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ৫ জন এবং সন্দেহভাজন হিসেবে ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া এ মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এ মামলার এজাহারভুক্ত গ্রেফতারকৃত আসামিরা হলেন, মামলার ২ নং আসামি রিফাত ফরাজি (২৩), ৪ নং আসামি চন্দন (২১), ৯ নং আসামি মো. হাসান (১৯), ১১ নং আসামি মো. অলিউল্লাহ অলি (২২) ও ১২ নং আসামি টিকটক হৃদয় (২১)।

এছাড়া রিফাত শরীফ হত্যাকান্ডে সংশ্লিষ্টতার অভিযোগে ভিডিও ফুটেজ, পারিপার্শ্বিক সাক্ষি ও পুলিশি তদন্তে গ্রেফতারকৃতরা হলেন, মো. নাজমুল হাসান (১৯), তানভীর (২২), মো. সাগর (১৯), কামরুল হাসান সাইমুন (২১) ও রাফিউল ইসলাম রাব্বি। গ্রেফতারকৃতদের মধ্যে চন্দন ও হাসান সাত দিনের এবং সাগর, সাইমুন ও নাজমুল পাঁচদিনের রিমান্ডে রয়েছেন। রিফাত হত্যাকান্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন মামলার ১১ নং আসামি অলি ও ফুজেট দেখে সন্দেহভাজন হিসেবে আটক হওয়া অভিযুক্ত তানভীর।

উল্লেখ্য, ২৬ জুন বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে স্ত্রী আয়শাকে বরগুনা সরকারি কলেজে নিয়ে যান রিফাত। কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ আরও দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা। রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি শত চেষ্টা করেও দুর্বৃত্তদের হাত থেকে স্বামী রিফাতকে রক্ষা করতে পারেননি। তারা রিফাত শরীফকে কুপিয়ে গুরুতর জখম করে চলে যায়। পরে স্থানীয় লোকজন রিফাত শরীফকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email

Related Posts