রিফাত হত্যার দায় স্বীকার করে সাইমুন ও সাগরের জবানবন্দি

ইফতেখার শাহীন, বরগুনা: রিফাত শরীফ হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে মো. সাগর ও নাজমুল হাসান নামে আরো ২ আসামী।

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে তাদের হাজির করা হলে দায় স্বীকার করে জবানবন্দি দেয় তারা। সেইসাথে কামরুল হাসান সাইমুনকে আরো ৫ দিনের রিমান্ডে নিয়ে পুনরায় জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত। এর আগেও সাইমুনকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছিলো।

নতুন করে হত্যার দায় স্বীকার করা মো. সাগর গত ২৬ জুন পুলিশ কনষ্টেবল হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছিলো। ০০৭ গ্রুপে হত্যার পরিকল্পনার সাথে তার সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় গত ৩০ জুন সাগরকে গ্রেফতার করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে ১ জুলাই মামলার এজাহারভূক্ত ১১ নম্বর আসামী অলি ও তানভীর এবং বৃহস্পতিবার রাতে মামলার ৪ নম্বর আসামী চন্দন ও ৯ নম্বর আসামী মো. হাসান হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

এনিয়ে ৬ জন আসামী রিফাত হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

বরগুনায় রিফাত হত্যা মামলায় বৃহস্পতিবার পর্যন্ত ১০ জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। প্রধান আসামী নয়ন বন্ড মঙ্গলবার ভোররাতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। দ্বিতীয় আসামী রিফাত ফরাজীকে বুধবার রাতে পুলিশ গ্রেফতার করেছে। মামলার দ্বিতীয় আসামী রিফাত ফরাজীকে ৭ দিন এবং ১২ নম্বর আসামী টিকটক হৃদয় ও রাফিউল ইসলাম রাব্বীকে ৫ দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। বরগুনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

 

Print Friendly, PDF & Email

Related Posts