মানিকগঞ্জে হত্যা মামলায় দুই জনের মৃত্যুদন্ড

জাহিদুল হক চন্দন,মানিকগঞ্জ: মানিকগঞ্জে রতন হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদন্ডের রায় দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকি। আজ (৩ সেপ্টেম্বর) মঙ্গলবার সকালে সাড়ে ১১টার সময় আসামিদের উপস্থিতিতে বিচারক এই রায় প্রদান করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১০ সালে ৯ মার্চ রাতে মানিকগঞ্জ সদর উপজেলার হিজুলী গ্রামে বিশু মিয়ার ছেলে বসুন্ধরা স্টিল মিলের শ্রমিক রতন (২২) খুন হয়। রতনের মোবাইলের সূত্রে ধরে মানিকগঞ্জ সদর উপজেলার চরহিজুলী গ্রামে মোজাফরের ছেলে আসামী মাসুদ ও বগুড়া জেলার তারাকান্দি গ্রামের বদিউজ্জামানের ছেলে আসামি ছানোয়ারকে ২০১০ সালে ৫ মে গ্রেফতার করে পুলিশ। আসামীরা রতনকে হত্যা করা কথা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আসামীরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, ব্যক্তিগত শত্রুতার জের ধরে মোবাইল ফোনে রতনকে ডেকে নিয়ে যাওয়া হয়। এর পর রতনকে সাথে নিয়ে আসামিরা সদর উপজেলার দেড়গ্রাম এলাকায় ধলেশ^রী নদীর পাড়ে একটি ভুট্টা খেতে নিয়ে যায়। সেখানে রতনকে গলায় গামছা পেচিয়ে হত্যা করা হয়। হত্যার পর রতনের মোবাইল ফোন সেট নিয়ে যায় আসামিরা।

২০১০ সালে ১০ মার্চ সদর থানায় মামলাটি দায়ের করেন রতনের বাবা বিশু মিয়া। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালিন পুলিশের উপপুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম আসামী মাসুদ ও ছানোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতে মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করে এপিপি মথুর নাথ সরকার ও আসামি পক্ষের আনোয়ার হোসেন।

Print Friendly

Related Posts