হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের`ফ্যাক্টরি ডে’ অনুষ্ঠানে প্রাণের আমেজ

হবিগঞ্জ প্রতিনিধি: উপলক্ষটা শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের ফ্যাক্টরি ডে-২০২০।

২০১৪ সালে উদ্বোধনের পর থেকে এটি ৫ম ফ্যাক্টরি ডে অনুষ্ঠান। এ অনুষ্ঠানকে বর্ণিল করে তুলতে পার্কের দায়িত্বরতরা কঠোর শ্রম দেন। যার ফলে পুরো পার্ক এলাকা যেন নতুন করে সাজে।

১৭ জানুয়ারি শুক্রবার সকালে দিনব্যাপী ফ্যাক্টরি ডে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রাণ’র ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা।

এর আগে সকাল থেকে শ্রমিক থেকে শুরু করে কর্মকর্তারা অনেকেই নতুন পোষাকে সেজে পার্কে প্রবেশ করেন। পার্কের ভেতরে অনুষ্ঠানস্থল ধীরে ধীরে কানায় কানায় ভরে যায়। অনুষ্ঠানে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী প্রয়াত মেজর জেনারেল আমজাদ খান চৌধুরী (অব.)কে।

hobi-1

ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা ছাড়াও অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে ফ্যাক্টরিতে কর্মরতদের কন্ঠে মনোমুগ্ধকর গান পরিবেশন হয়। শুধু কি তাই পার্কের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ এহসানুল হাবিব জয় গান ধরেন। তাঁর গানে সবাই মুগ্ধ হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ছাড়াও মনমাতানো নৃত্য, কবিতা ও কৌতুক পরিবেশন হয়। ভাগ্যের চাকা ঘোরাতে ছিল র‌্যাফেল ড্র-এর আয়োজন। এ ড্র-তে দেয়া হয় নানা আকর্ষণীয় পুরস্কার।

পুরো দিনজুড়ে পার্ক এলাকায় ছিল উৎসব। কারণ পার্কের ফ্যাক্টরিতে শ্রমিকরা পণ্য উৎপাদনে ব্যস্ত থাকেন। ছুটি থাকলেও এক সাথে প্রায় হাজার হাজার শ্রমিক মিলে উৎসব করার সুযোগ নেই। এখানে এ ফ্যাক্টরী ডে অনুষ্ঠানে উৎসবের সুযোগটি তৈরী করে দিয়েছিল। তাই শ্রমিক ও কর্মকর্তারা মিস করেননি। শান্তিপূর্ণভাবে তারা উপভোগ করেছেন।

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার হাসান মোঃ মঞ্জুরুল হকের সভাপতিত্বে ও জ্যেষ্ঠ ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ এহসানুল হাবিব জয়ের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

বিশেষ অতিথি ছিলেন- হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা পিপিএম-বিপিএম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলেয়া জাহির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া। পার্কের পক্ষ থেকে অতিথিদেরকে উত্তরীয় পরিয়ে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সেরা শ্রমিকদেরকে কোম্পানীর খরচে ওমরাহ হজ্জ পালন করানোর ঘোষণা দিয়ে প্রাণ’র ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা বলেন- অলিপুরে অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক মানসম্মত পণ্য উৎপাদন করে দেশে নয় শুধু বিশ্বের ১৪৭টি দেশে রপ্তানীতে সুনাম অর্জন করেছে। এ সুনাম কোম্পানীর শুধু নয় হবিগঞ্জবাসীর। পুরো জাতির। আগামী দিনে আমরা আরো এগিয়ে যেতে চাই। তাই সবার দোয়া ও সহযোগীতা।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন- প্রাণ-আরএফএল গ্রæপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক মানসম্মত পণ্য উৎপাদন করে দেশে সরবরাহের পাশাপাশি বিদেশেও রপ্তানী করছে। এতে হবিগঞ্জবাসীর মুখ উজ্জল হচ্ছে। এখানে ফ্যাক্টরী করায় প্রায় ১৯ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। এ ফ্যাক্টরি ডে অনুষ্ঠানে মন খুলে শ্রমিক-কর্মকর্তারা মিলে উৎসবে মেতে উঠেছে। দেখে অত্যন্ত ভাল লেগেছে।

পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা পিপিএম-বিপিএম বলেন- প্রাণ-আরএফএল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক দেশের মূল্যবান সম্পদ। এখানে মানসম্মত পণ্য উৎপাদন হচ্ছে। দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে এখানের পণ্য যাচ্ছে। লোকজন হাতের নাগালে প্রাণের পণ্য পাচ্ছে।

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার হাসান মোঃ মঞ্জুরুল হক ও জ্যেষ্ঠ ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ এহসানুল হাবিব জয় জানান, অলিপুরে ২০১৪ সালে কারখানাটিতে উৎপাদন শুরু হয়। বর্তমানে প্রায় ১৯ হাজার শ্রমিক এ পার্কে কর্তরত আছে। আজ সবাই মিলে ফ্যাক্টরি ডে অনুষ্ঠানে যোগদান করেছি। যাই হোক সন্ধ্যায় দিনব্যাপী এ অনুষ্ঠানের সফল সমাপ্তি হয়েছে।

অনুষ্ঠানে প্রাণ’র হেড অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও এ পার্কে কর্মরত বিভিন্ন বিভাগের দায়িত্বশীলরা এবং তাদের পরিবারবর্গের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এম এম চৌধুরী/হবিগঞ্জ 

Print Friendly, PDF & Email

Related Posts