নারী দিবসে আকর্ষনীয় গুগল ডুডল (ভিডিও)

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষে নিজেদের হোমপেজে আকর্ষনীয় বিশেষ ডুডল প্রকাশ করেছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্ম গুগল। শনিবার (৭মার্চ) রাত ১২টার পর ৫৫ সেকেন্ডের ডুডল প্রকাশ করেছে।

গুগল ডুডলটি প্রকাশ করা হয়েছে গুগলের মালিকানাধীন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মেও। ডুডলে অ্যানিমেশনের কাজ দিয়ে ভিডিও ব্যবহার করা হয়েছে ছবির বদলে।

ভিডিওটিতে গুগল নারী বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরেছে। প্রথম ধাপে সাদা কালো ছবিতে বিভিন্ন দেশ ও সংস্কৃতির নারীদের তুলে ধরা হয়েছে। দ্বিতীয় ধাপে রঙিন ছবিতে নারীদের ক্রমশ উন্নত জীবনযাত্রার প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে। আর সর্বশেষ ধাপে বিভিন্ন পেশায় নারীদের সরব উপস্থিতি ফুটিয়ে তোলা হয়। এ তিনটি ধাপের একত্র করে সময়ের সঙ্গে সঙ্গে সমাজে নারীদের প্রতিনিধিত্বের অগ্রগতি ফুটিয়ে তোলা হয়েছে।

এটির ডিজাইন করেছেন জুলি উইলকিনসন এবং জোয়ানে হরসকপ নামের দুই শিল্পী। তারা দুজনই অসলো ও লন্ডনভিত্তিক ম্যাকারি স্টুডিওর অতিথি শিল্পী। অন্যদিকে ডিজাইনটিকে অ্যানিমেশন ভিডিওতে রূপ দিয়েছেন ম্যারিয়ন উইলিয়াম এবং ডাফনি আবডারহালডেন। তারা দুজনই জুরিখভিত্তিক ড্রাস্টিক স্টুডিওর অতিথি অ্যানিমেটর।

Print Friendly, PDF & Email

Related Posts