ধামরাইয়ে নারী স্বাস্থ্যকর্মীসহ দুইজন করোনায় আক্রান্ত

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরাসহ ২০ জন হোম কোয়ারেন্টাইনে

 

মো. রাসেল হোসেন: ঢাকার ধামরাইয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী স্বাস্থ্যকর্মীসহ দুই করোনায় আক্রান্ত হয়েছে। এ অবস্থায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরাসহ ২০ জন হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্স ২৪ ঘন্টা খোলা থাকবে এবং সকল প্রকার স্বাস্থ্য সেবা দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বিষয়টি নিশ্চিত করেন। আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। আক্রান্ত অপর ব্যক্তি হোম কোয়ারেন্টিনে আছেন।

স্বাস্থ্য কর্মকর্তা জানান, উপসর্গ থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের নারী স্বাস্থ্যকর্মীসহ কয়েকজনের নমুনা পাঠানো হয়েছিল। তারা মধ্যে নারী স্বাস্থ্যকর্মী ও ধামরােইয়ে পৌর এলাকার হাজিরপাড়ার এক ব্যক্তির শরীরে করোনায় সংক্রামন পাওয়া যায়। আক্রান্ত ব্যক্তি গত ১৩ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেছিলেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে, তার মাধ্যমে স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরও জানান, স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা ডাক্তারসহ ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। পাশাপাশি আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যারা এসেছেন তাদের তালিকা করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

এদিকে আক্রান্ত দুইজনের এলাকা ঢাকার ধামরাইয়ের সদর ইউনিয়নের হাজিপুর গ্রাম ও ধামরাই পৌর মহল্লার গোয়ারিপাড়া লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

Print Friendly

Related Posts