ধামরাইয়ে কর্মহীন ও দুস্থ পরিবারে পাশে চেয়ারম্যান সোহরাব

মো. রাসেল হোসেন: ঢাকার ধামরাইয়ে উপজেলার সুয়াপুর ইউনিয়নে অসহায় ও দুস্থ ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সুয়াপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান সোহরাব।

বাংলাদেশে প্রথম ৮ মার্চ যখন করোনা ভাইরাস ধরা পরে এর পর থেকেই তিনি কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারে তালিকা করে পাশে দাঁড়িয়েছেন।এ পর্যন্ত তিনি কয়েক ধাপে ৩ হাজার কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছেন।

এর মধ্যে সরকারী ভাবে ৮৫০ পরিবার, এমপির মাধ্যমে ৩২০ পরিবার ও নিজ তহবিল থেকে ১৮৩০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন তিনি।

খাদ্য সামগ্রীর তালিকায় ছিল ১০ কেজি চাল, আটা, ডাল, পেঁয়াজ, আলু, চিনি ও তেল। এর মধ্যে কিছু বিত্তবান পরিবার রয়েছে যারা কিনা খাদ্য সামগ্রী দিনে নিতে লজ্জা করেন তাদেরকে রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রীসহ নগদ অর্থ প্রদান করেছেন চেয়ারম্যান নিজেই।

তার ধারাবাহিকতায় মঙ্গলবার (৫ মে) দুপুরে সুয়াপুর ইউনিয়ন প্রাঙ্গণে ১৫০ জন কর্মহীন অসহায়, দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

শুধু তাই নয় তিনি ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীদেরও খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন।

অন্যদিকে ইউনিয়ন পরিষদে মধ্যে বিত্ত জনসাধারণের জন্য কম মূল্যে যেন খাদ্য সামগ্রী ক্রয় করতে পারেন সে জন্য টিসিবির পণ্য বিক্রির ব্যবস্থা করেছেন।

এব্যাপারে সুয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার সাহা জানান, আমাদের চেয়ারম্যান করোনা ভাইরাসের শুরু থেকে অসহায় দুস্থ ও কর্মহীন পরিবারের পাশে দাঁড়িয়েছেন, এখন পর্যন্ত আছেন।

এ ব্যাপারে চেয়ারম্যান হাফিজুর রহমান সোহরাব জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি।তাই আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের পাশে আমি দাঁড়িয়েছি।আমি ইতিমধ্যে ঘোষণা দিয়েছি যতদিন এ করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসবে ততদিন আমি কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারে পাশে আছি এবং সব সময় থাকব।

Print Friendly

Related Posts