টাঙ্গাইলে ৮ মাসের শিশুসহ ৫ জনের করোনা শনাক্ত

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে ৮মাসের শিশুসহ একই পরিবারের পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। বুধবার (১৩ মে) সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান বলেন,  মঙ্গলবার জেলার বিভিন্ন উপজেলা থেকে ১০৫ জনের নমুনার রিপোর্ট পাঁচ জনের করোনা পজিটিভ এসেছে। পরে সকালে ঢাকা থেকে বিষয়টি জানানো হয়। সংশিষ্ট উপজেলা স্বাস্থ্য  বিভাগ থেকে তাদের ব্যাপারে ব্যবস্থা নিচ্ছে। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬০ জনে।

আক্রান্ত ওই পাঁচজন জেলার নাগরপুর উপজেলার বাটরা দক্ষিণপাড়া গ্রামের জয়নাল আবেদিনের পরিবারের সদস্য। এছাড়াও ঘাটাইল উপজেলায় আরও এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকনুজ্জামান খান বলেন, ‘উপজেলার বাটরা দক্ষিণপাড়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে নুরুল ইসলাম ঢাকায় ইসলামী ব্যাংক হসপিটালে টেকট্যাব হিসেবে কাজ করা অবস্থায় নমুনা দিয়ে গ্রামের বাড়িতে আসেন। তিনি ঢাকায় গিয়ে জানতে পারেন তার করোনা পজিটিভের কথা। পরে সংস্পর্শে আসা তার পরিবারের চারজনের করোনা টেস্টে সবারই করোনা পজিটিভ আসে। এই চারজনের মধ্যে নুরুল ইসলামের ৮ মাসের শিশু সন্তান, তার স্ত্রী ও মা-বাবা রয়েছে। এদের মধ্যে শুধু তার মায়ের হালকা কাশি রয়েছে। এছাড়া সবাই সুস্থ। এজন্য তাদের বাড়িতেই চিকিৎসা দেওয়া হচ্ছে।’

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান বলেন, ‘আক্রান্ত ওই ব্যক্তি উত্তরায় একটি প্রাইভেট ক্লিনিকে টেকল্যাব হিসেবে কাজ করেন। তিনি ঢাকায় নমুনা দিয়ে বাড়িতে এসেছেন। পরে জানতে পারি তার করোনা পজিটিভ। তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।’

 

Print Friendly

Related Posts