বিশিষ্ট শিক্ষাবিদ সালাউদ্দিন মিয়ার ৩৫ তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: ভোলার লালমোহনের বিশিষ্ট শিক্ষাবিদ সালাউদ্দিন আহমাদ মিয়ার ৩৫ তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৮৫ সালের ২১ মে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি ছিলেন লালমোহন শাহবাজপুর কলেজের ইংরেজি শিক্ষক, ভোলা মাসুমা খানম হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক, কালমা ডাওরীর হাট হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক, লালমোহন হাইস্কুলের সাবেক উপপ্রধান শিক্ষক, চট্টগ্রাম হাজী মোহাব্বত আলী একাডেমির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও লালমোহনের প্রথম গণগ্রণ্হাগার শহীদ জামাল স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা।

এ ছাড়া রাজনৈতিকভাবে লালমোহন উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধকালে চট্টগ্রামের রণাঙ্গনের বীরযোদ্ধা ছিলেন।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে তার জন্মগ্রাম লালমোহনের দক্ষিণ ধলীগৌরনগরের চতলা বাজারে ধর্মীয় ও মানবিক কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করবে- শান ফাউন্ডেশন মুক্তিযোদ্ধা সালাউদ্দিন স্মৃতিমঞ্চ ।

আয়োজনে উপস্থিত থাকবেন- শান ফাউন্ডেশনের চেয়ারম্যান,নুরুন্নবী চৌধুরী মহাবিদ্যালয়ের বাংলা প্রভাষক ও লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন রিপন শান, ফাউন্ডেশনের নির্বাহী চেয়ারম্যান ও মনপুরা সরকারি কলেজের উপাধ্যক্ষ মোঃ সাজ্জাদ হোসেন, ভোলা ৩ আসনের সংসদ সদস্যের সহকারী একান্ত সচিব আজিমুদ্দিন লিটন শান, লালমোহন মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম দুলাল ও সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, দক্ষিণ ধলীগৌরনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শরিফুদ্দিন টিপু শান, দক্ষিণ ধলীগৌরনগর বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক মহিউদ্দিন আহমাদ ও সদস্য সচিব নুরুল ইসলাম মেম্বার, শান ফাউন্ডেশনের নির্বাহী সদস্য মেজবাহউদ্দিন রুবেল শান, দক্ষিণ ধলীগৌরনগর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মাহতাব উদ্দিন মিরাজ শান, দক্ষিণ ধলীগৌরনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আফসার উদ্দিন শামীম শান ও সাবেক সম্পাদক মহিবুল্লাহ নিশাদ।

Print Friendly

Related Posts