জাল টাকা ও টাকা তৈরির সরঞ্জামসহ তিন জন গ্রেপ্তার

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে দুই লাখ ৭৭ হাজার ৫০০ টাকার জাল নোট এবং জাল টাকা তৈরির সরঞ্জামসহ তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।
বৃহস্পতিবার(২৩ জুলাই) তাদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়েছে পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন, বাসাইল উপজেলার কাশিল বটতলা গ্রামের রবি মিয়ার ছেলে আকাশ মাহমুদ হারেজ (৩০), কাশিল পশ্চিমপাড়া গ্রামের মৃত আজমত খা’র ছেলে আয়নাল খান (৩৫) ও নাকাছিম গ্রামের বানিজ মিয়ার ছেলে রায়হান মিয়া (২০)।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে জানান, গোপন সূত্রে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের (উত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেনের নেতৃত্বে একটি দল মঙ্গলবার রাতে সদর উপজেলার করটিয়া পূর্বপাড়ায় অভিযান চালায়। সেখানে জনৈক সোনা মিয়ার বাসার দ্বিতীয় তলা থেকে ভাড়াটিয়া তিনজনকে গ্রেপ্তার করা হয়।
এসময় তাদের কাছ থেকে দুই লাখ ৭৭ হাজার ৫০০ টাকা জাল টাকা (সবগুলোই পাঁচশত টাকার নোট), জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, প্রিন্টার, ইস্ত্রি, পেপার কাটারসহ জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।
পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছেন, কোরবানীর পশুর হাটে চালানোর জন্য তারা জাল টাকার নোট তৈরি করছিল।
পরে বুধবার রাতে গোয়েন্দা পুলিশের উপপরিদশক মোঃ নুরুজ্জামান বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় এদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, গ্রেপ্তারকৃত তিনজনকে বৃহস্পতিবার টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।
Print Friendly

Related Posts