১৫, ১৭ ও ২১ আগস্টের শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে ও আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ সভার আয়োজন করে ইউনিয়ন যুবলীগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির। স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন ইউনিয়ন যুবলীগের সভাপতি নূরে আলম স্বপন।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, ১৫ আগস্টের কুলাঙ্গাররাই জন্ম দিয়েছে ১৭ আগস্ট। আবার তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলা দিয়ে আওয়ামী লীগের রাজনীতিকে শেষ করে দিতে চেয়েছিল। তারা ধ্বংস করতে চেয়েছিল এই জাতিকে। তারা একাত্তরের মুক্তিযুদ্ধের সময়ও বিরোধিতা করেছে। তারা ভেবেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শেষ করলেই সব শেষ হয়ে যাবে। তিনি আরও বলেন, সেদিন ভাগ্যের কারণে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গেছেন। ২১ আগস্টের গ্রেনেড হামলায়ও শেখ হাসিনাকে মেরে ফেলতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই দেশ আজ পরিপূর্ণ বাংলাদেশ। বিশ্বের বুকে মাথা উঁচু করে এগিয়ে চলছে বাঙালি জাতি।

এমএ কুদ্দুস বলেন, একাত্তরের রাজাকার ও তাদের বংশধরেরা বার বার দেশের উন্নয়নে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। তারা বার বার দেশের ক্ষতি করতে চাইছে। কিন্তু আল্লাহর রহমতে যতদিন আওয়ামী লীগ আছে ততদিন দেশের কোন ক্ষতি হবে না। সকল শোককে ভুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে শক্তিতে রূপান্তরিত করে একযোগে কাজ করার জন্য সকল নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন মাস্টার, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. মহসিন মিয়া মানিক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মিরাজ খালিদ, যুবলীগ নেতা শাহ আলম প্রধান, উপজেলা ছাত্রলীগের সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন মাওলানা মোঃ জাকারিয়া। আলোচনা সভা শেষে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন উপস্থিত ব্যক্তিবর্গ।

Print Friendly

Related Posts