লালমোহন-তজুমদ্দিন হবে অপরাধমুক্ত মডেল অঞ্চল : এমপি শাওন

রিপন শান: মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার- শ্লোগানকে সামনে রেখে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, সাইবার ক্রাইমসহ সামাজিক অবক্ষয় প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে ভোলার লালমোহনে ।

বাংলাদেশ পুলিশ লালমোহন থানার আয়োজনে  থানা অফিসার ইনচার্জ মোঃ মাকসুদুর রহমান মুরাদের সভাপতিত্বে ২৭ সেপ্টেম্বর রোববার থানা ভবনের নিচতলায় এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধূরী শাওন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- রাষ্ট্রের প্রধান দায়িত্ব হলো আইন প্রণয়ন করা। সরকার দেশের মানুষের জন্য আইন প্রণয়ন করবে এবং জনগন সে আইন মেনে চলবে। কেউ ব্যত্যয় ঘটালে আইনশৃঙ্খলা বাহিনী তা প্রতিরিাধ করবে। মাদকের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে জিরো টলারেন্স ঘোষনা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। লালমোহন-তজুমদ্দিনেও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হলো। অপরাধ নির্মূলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে সফল হয়েছেন।

এমপি শাওন বলেন, ২০০১ সালে এই এলাকা ছিল অপরাধীদের অভয়ারন্য্। লালমোহনে কার্ড দিয়ে চাঁদাবাজী করা হতো তখনকার যুবদল, ছাত্রদল, বিভিন্ন ক্লাব ও বীরবিক্রম বাহীনীর নামে। এই এলাকার মানুষ তখন অপরাধীদের কাছে ছিল অসহায়। ছিল না কোন ন্যায়বিচার। আমি প্রথম যখন এই এলাকায় নির্বাচন করতে এসেছি তখন আপনাদেরকে কথা দিয়েছিলাম আমি নির্বাচিত হতে পারলে কোন চাঁদাবাজকে এই লালমোহন-তজুমদ্দিনে বুক উচিয়ে চলতে দিব না। আমি সেই কথা রেখেছি। এখন এখানে কোন চাঁদাবাজ নেই। নেই কোন সন্ত্রাসী সংগঠন। এখন লালমোহন-তজুমদ্দিনের মানুষ শান্তিতে বসবাস করছে। এখানে এখন সবরকম অপরাধ কমে আসলেও মাদক এখনও রয়ে গেছে। তাই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হলো। সে যে দলেরই হোক তাকে কোন রকম ছাড় দেয়া হবে না। পুলিশকে আপনারা অপরাধ দমনে সহযোগিতা করবেন। সকলের সহযোগিতায় আমরা লালমোহন-তজুমদ্দিনকে একটা পরিচ্ছন্ন ও অপরাধমুক্ত অঞ্চলে পরিণত করবো ।

অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসাবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন ভোলা জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ।

বক্তব্য রাখেন- লালমোহন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, কালমা ইউনিয়নের চেয়ারম্যান আকতারুজ্জামান, লালমোহন পৌরসভা ১নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ হোসেন মেহের, সাংবাদিক মিজানুর রহমান লিপু, মাকসুদুর রহমান এবং কলেজ ছাত্রী সুমাইয়া আক্তার নদী প্রমূখ

Print Friendly

Related Posts