দেশে মৃতের সংখ্যা সাড়ে ৭ হাজার ছাড়ালো

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশের করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের ২৯৮তম দিনে করোনাভাইরাসে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ হাজার ২৩৫ জন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৫০৭ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১৫ হাজার ৪শ’ ৮টি নমুনা সংগ্রহ করা হয়।  পরীক্ষা (অ্যান্টিজেন টেস্টসহ) করা হয়েছে ১৫ হাজার ২শ ২৯টি নমুনা। সরকারী ব্যবস্থাপনায় ২৫ লাখ ৪৮ হাজার ২৮টি পরীক্ষা করা হয়, অন্যদিকে বেসরকারী ব্যবস্থাপনায় ৬ লাখ ৬৬ হাজার ২৬২টি পরীক্ষা করা হয়েছে।

এ নিয়ে দেশে মোট ৩২ লাখ ১৪ হাজার ৩৪৪টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় নতুন করে শনাক্তের হার ৮ দশমিক ১১ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১২৩৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৫ লাখ ১১ হাজার ২৬১ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৫ দশমিক ৯৮ শতাংশ।

নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩০ জন। এদের মধ্যে ১৯ জন পুরুষ ও ১১ জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৪৯৬ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

মৃতদের সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৭৩৩ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৬ দশমিক ১৩ শতাংশ এবং ১ হাজার ৭৯৮ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২৩ দশমিক ৮৭ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৫০৭ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ৭০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৯৯ শতাংশ।

Print Friendly

Related Posts