‘ডিম দিবসে’ হাজারো এতিমকে ডিম উপহার

ডিম দিবসে ‘প্রতিদিন একটি ডিম, পুষ্টিময় সারাদিন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এতিমখানা এবং মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপহার হিসেবে ডিম দেওয়া হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে আশুলিয়ার কুয়েতই এতিমখানায় একটি অনুষ্ঠানের মাধ্যমে এতিমদের মধ্যে সিদ্ধ ডিম বিতরণ শুরু করে। এ সময় দেশের বৃহত্তম ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান কাজী ফার্মসের কর্মকর্তারা দিনব্যাপী এই কার্যক্রম পরিচালনা করবেন বলে জানান।

ডিম দিবসে আল-জামাতুল মাদানিয়া এতিমখানা মাদ্রাসা, সাভার ব্যাংক কলোনি মাদ্রাসা ও এতিম খানা, আশুলিয়ার কুয়েতই এতিম খানা, জামিয়া আবু হুরাইরা মাদ্রাসা ও এতিম খানা, মন্ডল বাড়ি ইসলামিয়া হাফিজ এতিমখানা মাদ্রাসা, আল জামিয়াতুল আসরাফিয়া ইজহার উল-উলুম ও মারকাজু ফাজিল কোরআন মাদ্রাসা-এসব প্রতিষ্ঠানের এতিম শিক্ষার্থীদের মধ্যেক কয়েক হাজার ডিম বিতরণ করা হয়।

কাজী ফার্মস এর আশুলিয়ার এগস সেল সেন্টার এর ম্যানেজার মো. সোহেল রানা বলেন, আজ অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহ, আমরা সপ্তাহটি ডিম দিবস উপলক্ষে পালন করি। প্রতি ডিম দিবসে আমরা এমন ১০ হাজারেরও বেশি ডিম বিতরণ করে থাকি। আমাদের উদ্দেশ্য হলো সমাজের পিছিয়ে পড়া মানুষ যেন পুষ্টিকর খাবার খেতে পারে৷

 

Print Friendly

Related Posts