বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর আহ্বায়ক কমিটির পরিচিতি ও মতবিনিময় অনুষ্ঠিত

শাহবাগের জাতীয় জাদুঘর বেগম সুফিয়া কামাল মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর আহ্বায়ক কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শনিবার (২৭ এপ্রিল) বিকেলে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ আহ্বায়ক কমিটির সদস্য সচিব নাফিজ হোসেন দ্বীপ এর সঞ্চালনায় ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিল্ম ও টেলিভিশন অনুষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. এজেডএম শফিউল আলম ভূইয়া, বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুস সালাম, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক এবিএম ফারুক, ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা এডভোকেট দিদার আলী, পেয়ারা খান, ড. আফরোজা পারভীন, আবুল হোসেন, ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের কমিটির আহ্বায়ক মোঃ নাসির উদ্দিন ও উত্তরের আহ্বায়ক প্রকৌশলী হারুন-অর-রশিদ প্রমুখ।
আলোচনায় অংশ নিয়ে অধ্যাপক এ জেড এম শফিউল আলম ভূইয়া বলেন, বাংলাদেশের রাজনীতিকে উত্তপ্ত ও অস্থিতিশীল করার জন্য একটি অপশক্তি দেশবিরোধী কর্মকান্ড ও অপপ্রচার এখনও অব্যাহত রেখেছে। তারা অহেতুক রাজনীতিতে মিথ্যাচার চালাচ্ছে যা দেশ ও জাতির জন্য কল্যাণকর নয়। শাহবাগ ও শাপলা চত্বরকে ঘিরে আবার বিতর্ক তোলা হচ্ছে। আমরা জানি শাহবাগ বা শাপলা চত্বর কি উদ্দেশ্যে গঠিত হয়েছিল। যুদ্ধাপরাধীদের দ্রুত বিচার ও বিচারের রায় কার্যকর করার দাবিতে শাহবাগে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলে মিলে জনতার মঞ্চ গঠন করেছিলেন। আর অন্যদিকে হেফাজত, জামাত ও তাদের মদদপুষ্ট বিএনপির সৃষ্টি শাপলা চত্বর। এই শাপলা চত্বরকে ঘিরে হেফাজত, জামাত ও বিএনপির দোসররা যে ধ্বংসাত্বক কার্যক্রম করেছিল তা দেশবাসীর জানা।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. হাবিবুর রহমান বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানানো এবং বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন সম্পর্কে অবহিত করা।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী রেহান সোবহান, সাংগঠনিক সম্পাদক এস এম লুৎফর রহমান, পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক নেছার আহমেদ ভূইয়া, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ডাঃ সাখাওয়াত ইসলাম ভূইয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজল দত্ত, সহ-অর্থ সম্পাদক নূর উদ্দিন চৌধুরী সহ ঢাকা মহানগরের আহ্বায়ক কমিটির উত্তর ও দক্ষিণের সদস্যবৃন্দ।
Print Friendly, PDF & Email

Related Posts