টিসিবির পণ্য নিয়ে কারসাজি করলে সর্বোচ্চ শাস্তি

হবিগঞ্জ প্রতিনিধি॥ সাশ্রয়ী মূল্যের টিসিবির পণ্য নিয়ে কারসাজি করলে শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। রোববার হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউনিয়ন পরিষদ চত্বরে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন।


সংসদ সদস্য বলেন, মানুষ যাতে সহজে খাবার পায় এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাশ্রয়ী মূল্যে পণ্য সহায়তা দিচ্ছেন। মানুষের এই পণ্য নিয়ে কোনো অসাধু ব্যবসায়ী যদি খাদ্য মজুদসহ কোনোরূপ কারসাজি করে তবে তাকে সর্বোচ্চ শাস্তি পেতে হবে। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।


উপকারভোগীদের উদ্দেশ্যে সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের দুঃসময়ে পাশে থাকেন। এজন্য সাশ্রয়ী মূল্যে পণ্য সহায়তা দিচ্ছেন। পণ্য গ্রহণের পর যদি আপনারা বাজারে বিক্রি করেন আর প্রশাসন প্রমাণ পায় তাহলে আপনাদের কার্ড বাতিল করে দেওয়া হবে।


পরে এমপি আবু জাহির ৮৮৬টি পরিবারের মাঝে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। প্রত্যেক পরিবারকে প্রতি লিটার ১০০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল, ৬০ টাকা দরে দুই কেজি মসুর ডাল ও ৩০ টাকা কেজি দরে ৫ কেজি সেদ্ধ চাল প্রদান করা হয়েছে।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তনুকা ভৌমিক, রিচি ইউনিয়ন পরিষদের সচিব জেসমিন আক্তার, ট্যাগ অফিসার মোঃ আক্কাছ উদ্দিন, ইউপি সদস্য আব্দাল উদ্দিন খান, আব্দুল কাইয়ুম স্বপন, আব্দুল কাইয়ুম, মুজিবুর রহমান, আবুল বাশার, আমিনুল হক, জালাল উদ্দিন রজিব, জাহেদা খাতুন, আকলিমা আক্তার ডলি প্রমুখ।

মামুন/হবি

Print Friendly, PDF & Email

Related Posts