বরগুনায় বেড়েছে ডেঙ্গুর প্রকোপ, হাসপাতালে ভর্তি ৬৪ জন

ইফতেখার শাহীন, বরগুনা : বরগুনায় বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। গতমাস থেকে বরগুনার জেনারেল হাসপাতালে প্রায় নিয়মিত ডেঙ্গুতে আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন। হাসপাতালের সর্বশেষ তথ্যানুযায়ী গত দুই দিনে ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩২ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে ৬৪ জন।

বরগুনায় এ বছর গত আগস্ট মাসের মাঝামাঝি থেকে বেড়েছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা। এসব রোগীর সঠিক চিকিৎসা নিশ্চিত করতে ও রোগের বিস্তার ঠেকাতে বরগুনা হাসপাতালে চালু করা হয়েছে নারী ও পুরুষের জন্য আলাদা দুটি ইউনিট।

সরেজমিনে বরগুনা জেনারেল হসপাতাল ঘুরে দেখা যায়, জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা রোগীদের পরীক্ষায় ডেঙ্গু সনাক্ত হলেই ভর্তি করা হচ্ছে হাসপাতালে। তবে এসব ভর্তি রোগীদের অভিযোগ হাসপাতালে ভর্তির পর প্রতিদিন দেখা মিলছেনা চিকিৎসকের। দায়িত্বরত নার্সদের পরমর্শেই চলছে চিকিৎসা সেবা।

ডেঙ্গুতে আক্রান্ত হাসপাতালে ভর্তি বরগুনা সদরের ঢলুয়া ইউনিয়নের নলি এলাকার বাসিন্দা মনির হোসেন বলেন, আমি ৬ দিন হয়েছে হাসপাতালে ভর্তি আছি। এখান থেকে খাবার ছাড়া একমাত্র প্যারাসিটামল ওষুধ পাই। এছাড়া প্রয়োজনীয় সকল ওষুধ ও স্যালাইন বাইরে থেকে কিনতে হয়।

এ বিষয়ে তত্বাবধায়ক ডাঃ এ কে এম নজমূল আহসান বলেন, বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। এখন ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সময়। আমাদের চিকিৎসকদের নির্দেশনা দেয়া আছে। চিকিৎসায় প্রয়োজনীয় সব কিছুই আমাদের রয়েছে। রোগীর অবস্থা বেশি খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করি।

Print Friendly, PDF & Email

Related Posts