জেলা সাংবাদিকদের মিলন মেলা, নবীনগরে প্রেসক্লাবের সম্প্রসারিত কার্যালয় উদ্বোধন

জ ই বুলবুল : ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের ঐতিহ্যবাহী প্রেসক্লাব কার্যালয়ের সম্প্রসারিত রুমের শুভ উদ্বোধন করা হয়েছে জাঁকজমকভাবে । নবীনগর প্রেসক্লাবের সকল নির্বাহী কমিটির নেতৃবৃন্দের দীর্ঘ আন্দোলনের ফসল হিসাবে, বৈষম্য বিরোধী আন্দোলনের কল্যাণে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার রাজনৈতিক প্রভাবমুক্ত থাকায় উপজেলা পরিষদের গণগ্রন্থাগার ভবনের প্রেসক্লাব কার্যালয়ের পার্শ্ববর্তী রুমটি সাংবাদিকদের হস্তগত হয়।

রোববার (১৩ অক্টোবর) এক অনাড়ম্বর অনুষ্ঠানে এর উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম। এসময় বক্তব্যে প্রধান অতিথি বলেন, আমি যখন প্রথম প্রেসক্লাবে আসি তখন কার্যালটি ছোট পরিসরে ছিল, তখনই আমি একজন সংবাদ পরিবারের সদস্য হিসাবে অনুভব করেছিলাম। সেই থেকে চেষ্টা ছিল প্রেসক্লাবটি সম্প্রসারণের, আজ সেটি আজ সফল হয়েছে। সাবেক নেতৃবৃন্দসহ বর্তমান নেতাদের দীর্ঘ আন্দোলনের ফলে আজকের জয় হয়েছে। তিনি অপ-সাংবাদিকতা রোধে কার্যকর গ্রহণে মূলধারার সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।

প্রধান আলোচক ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজন বক্তব্যে বলেন, নবীনগর প্রেসক্লাব আরো বড় পরিসরে হওয়া উচিত ছিল। নিজস্ব একটি কমপ্লেক্স থাকার কথা ছিল। আমি আশা করব ভবিষ্যতে নবীনগর প্রেসক্লাবের নিজস্ব একটি ভবন হবে। তিনি অপ-সাংবাদিকতা বিরুদ্ধে হুঁশিয়ারী উচ্চারণ করে কেউ সাংবাদিকতার নামে অপ-সাংবাদিকতা ও দুর্নীতি চাঁদাবাজি করে তাকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের উপর আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন- সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি পীযুষ কান্তি আচার্য, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক এইচ এম সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়শন এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির রায়হান, জামায়াতের পৌর শাখার আমির মোখলেছুর রহমান, সাবেক মেয়র মাইনুদ্দিন মাইনু, নবীনগর কলেজের সাবেক ভিপি গোলাম হোসেন খান টিটু, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোর্শেদুল ইসলাম লিটন, অ্যাডভোকেট বিনয় চক্রবতী, সাবেক জেলা পরিষদ সদস্য নাছির উদ্দীন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মেহেদী হাসান, সমাজসেবক মাওলানা সানাউল্লাহ্, মাওলানা আমির হোসেন, পৌর জামাতের সেক্রেটারী সাইফুল ইসলাম বাশার, বিএনপি নেতা রাজিব আহসান পাপ্পু।

সভাপতিত্ব করেন নবীনগর প্রেসক্লাবের সভাপতি শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল। সাধারণ সম্পাদক সাইদুল আলম সোরাফ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি আবু কামাল খন্দকার, প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুব আলম লিটন, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য, প্রেসক্লাবের সহ-সভাপতি এশিয়ান টিভি ও দেশ রুপান্তর সিনিয়র সাংবাদিক জ ই বুলবুল, সাবেক সভাপতি জালাল উদ্দিন মনির,সাপ্তাহিক মলয়ার প্রকাশক মোহাম্মদ হোসেন শান্তি, সর্ব সাংবাদিক তাজুল ইসলাম,দেলোয়ার হোসেন, পিয়াল হাসান রিয়াজ, ইব্রাহিম খলিল, মনির হোসেন, মিঠু সুত্রধর পলাশ, নুরে আলম, মনিরুল ইসলাম বাবু, কামরুল ইসলাম, বাদল।

অন্যান্য ক্লাবের মধ্য থেকে উপস্হিত ছিলেন সাংবাদিক মাজেদুল ইসলাম মাজেদ, হুমায়ুন কবির, সাইফুর রহমান রবিন, মো.সোহেল মিয়া, মোহাম্মদ হেদায়েদ উল্লাহ, জহিরুল ইসলাম, মাহবুব মোর্শেদ, মেঠোপথের সভাপতি কাউছার আহম্মেদ ডিউকসহ আরো অনেকে । পরে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email

Related Posts