শায়েস্তাগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহত কর্মী হৃদয়ের মামলার আসামী গ্রেপ্তার

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহত কর্মী শেখ হৃদয়ের দায়েরকৃত মামলার আসামী সারোয়ার হোসেন এ্যানিকে (২৬) গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

এ্যানি জেলার শায়েস্তাগঞ্জ পৌর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলার তালুগড়াই গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করে থানার ওসি দিলীপ কান্ত নাথ জানান, এ্যানিকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এর আগে দুপুরে পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ রেজাউল হক খানের সার্বিক তত্ত্বাবধানে ওসি দিলীপ কান্ত নাথের নেতৃত্বে এসআই জহিরুল ইসলাম, এসআই মোঃ জাকারিয়া, এএসআই আবেদ হোসেনসহ একদল পুলিশ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে এ্যানিকে গ্রেপ্তার করা হয়।

মামলার বাদী আহত শেখ হৃদয় ওরফে আতাউর রহমান হৃদয় জানায়, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিং এলাকায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ নেতাকর্মীদের হামলায় তার চোখে ও মুখে পাথরের ঢিল পড়ে। এতে সে গুরুতর আহত হয়। আহত অবস্থায় প্রথমে তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ও পরে মৌলভীবাজারে চিকিৎসা করানো হয়। কিন্তু এতে সে সুস্থ হয়নি। অবশেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি হয়। বর্তমানেও সেখানে চিকিৎসা চলছে।

ওই হামলার ঘটনায় সুবিচারের দাবিতে বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে শায়েস্তাগঞ্জ থানায় মামলা দায়ের করেন হবিগঞ্জ উপজেলার দরিয়াপুর গ্রামের বাসিন্দা মো. ইয়াকুব আলীর ছেলে আহত শেখ হৃদয় ওরফে আতাউর রহমান হৃদয়। মামলায় ১১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুইশ জনকে আসামী করা হয়। মামলা দায়েরের পর থেকে কোন কোন আসামীর পক্ষ থেকে হৃদয়কে হুমকী দেওয়া হচ্ছে। আহত শেখ হৃদয় আইনের কাছে এর সুবিচার কামনা করে দ্রুত মামলার বাকী আসামীদের গ্রেপ্তারের দাবি জানান।

এমএমসি/এইচ

Print Friendly, PDF & Email

Related Posts