দৃষ্টান্ত রাখলেন এক পুলিশ পরিদর্শক

শাহনেওয়াজ শান্ত, সিরাজদিখান (মুন্সীগঞ্জ): ‘পুলিশ জনগণের বন্ধু’ কথাটির একটি ভাল দৃষ্টান্ত স্থাপন করলেন সিরাজদিখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হেলাল উদ্দিন।

গত ৬ মার্চ বিকেলে মোসাঃ বেল্লা বেগম (২৭) নামে একজন গৃহবধূ সিরাজদিখান থানায় এসে পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হেলাল উদ্দিনকে কান্না জড়িত কন্ঠে জানান, তার কুয়েত প্রবাসী স্বামী বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা পাঠায়। কিন্তু টাকাগুলো ভুলক্রমে অন্য নম্বরে চলে যায়। ওই নম্বরে বহু চেষ্টা করেও সে যোগাযোগ করতে ব্যর্থ হয়। বেল্লা বেগম এজন্য পুলিশের সাহায্য চান।

ঘটনা শোনার পর বিষয়টিকে গুরুত্ব দেন পুলিশ পরিদর্শক হেলাল উদ্দিন। তিনি ওই তাকে আশ্বস্ত করে বাড়ীতে পাঠিয়ে দেন। এরপর নিজের মেধা ও প্রযুক্তি কাজে লাগিয়ে ব্যস্ত হয়ে পড়েন টাকা উদ্ধারে।

পরে ১০ মার্চ সকালে গৃহবধূ বেল্লা বেগমকে আবার ডেকে পাঠান। বেল্লা বেগম এলে বেলা ১১ টায় তার অফিস রুমে বেহাত যাওয়া ২৫ হাজার টাকা বুঝিয়ে দেন। কৃতজ্ঞতায় অশ্রুসজল হয়ে ওঠে গৃহবধূর।

বেল্লা বেগম ও তার সঙ্গে থানায় আসা লোকজন জানান, এরকম নিষ্ঠাবান পুলিশ অফিসার এর আগে কখনো দেখিনি। পুলিশ বাহিনীতে যদি এরকম অফিসার কর্মরত থাকে তাহলে এদেশ সোনার বাংলা হওয়া সম্ভব।

বিষয়টি জানতে চাইলে পুলিশ পরিদর্শক হেলাল উদ্দিন বলেন, ‘পুলিশতো আইনের মধ্যে থেকে সকল কাজ করেই থাকে। তারপরও মাঝে মাঝে মানবিক কিছু বিষয় থাকে। আমি মানবিক দিক বিবেচনা করেই এবং আমার দ্বায়িত্ব হিসাবে একটু উপকার করার চেষ্টা করেছি।’

Print Friendly, PDF & Email

Related Posts