প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন পবিপ্রবি’র সাত শিক্ষার্থী

ইয়াসির আরাফাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সাতজন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন।
আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে তাদের এই স্বর্ণপদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছেন কৃষি অনুষদের হাবিবা জান্নাত মীম, এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শম্পা রানী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের মো. আতিকুর রহমান, মাৎস্যবিজ্ঞান অনুষদের প্রান্ত সাহা, ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের মো. আল ইমরান, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান অনুষদের শারমিন আক্তার ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের শ্রাবণী সরকার।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও বৃত্তি শাখার থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের যে সব শিক্ষার্থী ২০১৮ সালে অনুষদভিত্তিক অসাধারণ ফল ও প্রথম স্থান অর্জন করেছে তাদের নামের তালিকা ইউজিসির কার্যালয়ে পাঠানো হয়। পরবর্তীতে এ সাতজনকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে ইউজিসি কর্তৃপক্ষ।
এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ১৭২ জন শিক্ষার্থীকে এ পুরস্কার দেওয়া হয়।
Print Friendly

Related Posts