রংপুরে তেলের বিছানা আবিস্কার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ তেলের বিছানাও যে হয়, তার উদাহরণ তৈরি করেছে বাংলাদেশ।রংপুর শহরে এক ব্যবসায়ীর বাড়ির শয়নকক্ষের খাট সাজানো হয়েছে টিসিবির সয়াবিন তেল দিয়ে। ১ হাজার ২৩৮ লিটার সয়াবিন তেল দিয়ে সাজানো এই বিছানা আবিস্কার করেছে রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

এ সময় হানিফ মিয়া ও লাল মিয়া নামের দুজনকে আটক করা হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) রাত পৌনে ১১টার দিকে নগরীর মধ্য পার্বতীপুর এলাকার হানিফ মিয়ার বাড়ি থেকে এসব তেল জব্দ করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

উত্তম প্রসাদ পাঠক জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ১৭ নং ওয়ার্ডের মধ্য পার্বতীপুর ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকার একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। ওই বাসায় অভিনব কায়দায় বক্স খাটের নিচে রাখা ২৫৯টি ২ লিটার তেলের বোতল এবং ১৪৪টি ৫ লিটার তেলের বোতল জব্দ করা হয়। এসব তেলের অনুমানিক মূল্য ৯৯ হাজার ৪০ টাকা। এ সময় বাসার মালিক হানিফ মিয়া (৫৮) ও তেল সরবরাহকারী লাল মিয়াকে (৫২) আটক করে পুলিশ।

আটককৃত ব্যক্তিরা অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে টিসিবির ডিলারদের কাছ থেকে এসব পণ্য কম দামে কিনে মজুদ করেছিলেন। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উত্তম প্রসাদ পাঠক।

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষদের জন্য ডিলারদের মাধ্যমে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করছে টিসিবি। তবে রংপুরের কিছু ব্যবসায়ী বেশি লাভের আশায় টিসিবির পণ্য কিনে মজুদ করে রাখছেন। এসব অবৈধ মজুতদারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালাচ্ছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

এদিকে, খাটের নিচে বিপুল পরিমাণ তেল মজুত করার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। অনেকে মজা করে বলছেন, ওই বাড়িতে খাটের নিচে তেলের খনির সন্ধান পাওয়া গেছে।

Print Friendly

Related Posts